• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রবাসী স্বামীর টাকা নিয়ে অন্যের ঘরের বউ হলেন লিজা


কুমিল্লা প্রতিনিধি ডিসেম্বর ২৯, ২০১৯, ০৭:২৫ পিএম
প্রবাসী স্বামীর টাকা নিয়ে অন্যের ঘরের বউ হলেন লিজা

ঢাকা: স্বামীর ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ইতালিতে প্রবসী এক স্ত্রীর বিরুদ্ধে। প্রতারণা করে স্বামী সন্তান ছেড়ে অন্যের ঘর করছেন এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। দেশটির ব্রেসিয়া নামক স্থানে স্ত্রী লিজার এমন ঘটনায় দিশেহারা স্বামী রনি।

জানা যায়, ২০১১ সালে কুমিল্লা দূর্গাপুর উপজেলার সাহেবনগর ইউনিউনের মোসলেম উদ্দিন ছেলে রনির সাথে একই উপজেলার আবুল কালামের মেয়ে লিজার পারিবারিকভাবে বিয়ে হয়। ইতালি প্রবাসী রনি উদ্দিন বিয়ের পর স্ত্রীকের রেখে ফের ইতালি চলে আসেন। এরপর ২০১২ সালে ১৮ অক্টোবর স্ত্রী লিজাকে ইতালিতে নিয়ে আসেন। দীর্ঘদিন পর তাদের দাম্পত্য জীবনে সোহান উদ্দিন নামে একটি পুত্র সন্তান আসে। সন্তান জন্মের পর বছরখানেক তাদের সময় ভালোভাবেই চলছিল। হঠাৎ শুরু হয় স্ত্রীর পরকীয়ার কাহিনি, লিজা তার কর্মস্থলের দেওয়ান সোহাগ নামে এক সহকর্মীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন। 

সূত্রে জানা যায়, এমন ঘটনায় রনি ও লিজার মধ্যে কলহ সৃষ্টি হতে থাকে। বিরোধের এক পর্যায়ে লিজা তার একমাত্র শিশু সন্তান সোহানকে স্বামীর কাছে রেখে পরকীয়া প্রেমিকের ইতালিস্থ বাসা থেকে চাকরি শুরু করেন। এরপরই তাদের মাঝে দূরত্ব বাড়তে থাকে। লিজার বিরুদ্ধে একাধিক পরকীয়ার অভিযোগ উঠে। ইতোমধ্যে রনির বাবা মোসলেম উদ্দিন প্রবাসী পুত্রবধূর বিরুদ্ধে একাধিক পরকীয়া, ৩৫ লাখ টাকা আত্মসাৎ, ভারতীয়কে বিয়ে, ছয় বছরের শিশুকে হত্যাচেষ্টাসহ নানা অপকর্মের অভিযোগ তুলে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি নম্বর ১৫৬০।

এ ছাড়া, স্ত্রী লিজা উদ্দিন (২৩) বাবা আবুল কালাম (৫০) এবং মা হোসনে আরা (৪৫) তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে ইতালি প্রবাসী ভুক্তভোগী রনি উদ্দিন জানায়, স্ত্রী লিজা উদ্দিন তিন থেকে চারটি ছেলের সাথে পরকীয়ায় আসক্ত হয়। সে আমার সাথে ইতালি গিয়ে অন্য পুরুষের সাথে অবৈধ মেলামেশা ও পরকীয়ায়সহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। এ ছাড়া আমাকে তালাক না দিয়ে পরপর দুইটি বিয়ে করেছেন।

তিনি আরো জানান, সম্পত্তি ক্রয়ের কথা বলে আমার কাছ থেকে ৩৫ লাখ টাকা নিয়ে তার বাবা আবুল কালাম ও মা হোসনে আরার যোগসাজশে এসব কুকর্ম করেছে। গত ২০ ডিসেম্বর লিজা বাংলাদেশে এসে আরেক পুরাতন প্রেমিক ভারতীয় নাগরিক নুরুল আমিনকে বিয়ে করেছে।

এ বিষয়ে রনির বাবা মোসলেম উদ্দিন জানান, লিজার পরকীয়া প্রেমিক দেওয়ান সোহাগ লিজাকে রেখে বাংলাদেশে এসে অপর একটি মেয়েকে বিয়ে করে ইতালিতে নিয়ে যায়। পরে লিজাকে বাসা থেকে বের করে দেয়। এরপর থেকে লিজা তার ছেলে রনির বিরুদ্ধে ইতালি আদালতে নানারকম মিথ্যা মামলা দায়ের করে হয়রানি শুরু করে।

তিনি আরো জানান, ইতালি থাকা অবস্থায় বাবার এলাকায় সম্পত্তি ক্রয়ের কথা বলে লিজা ৩৫ লাখ টাকা আত্মসাৎ করেছে। এ ছাড়া বিভিন্নভাবে আমার ছেলে রনি উদ্দিনের কাছ থেকে লিজা উদ্দিন লাখ লাখ টাকা গোপন করে। লিজা ইতালিতে যাওয়ার পর বিভিন্ন প্রবাসী ছেলেদের সাথে অনৈতিক সম্পর্ক করে প্রচুর সম্পদের মালিক হয়েছে।

তিনি জানান, লিজা তার শিশু সন্তানকে অমানবিকভাবে মারপিট করেছে। শিশুটিকে প্রচণ্ড মারধরসহ মাথার চুল উপড়ে ফেলা, পায়খানার রাস্তায় আঘাত পর্যন্ত করেছে। এ ছাড়াও তৃতীয় বিয়ের পর ইতালি গিয়ে আমার ছেলে ও নাতিকে আরও ব্যাপকভাবে হয়রানি করবে বলে হুমকি দিয়ে আসছে। আমি প্রশাসনের কাছে সুবিচার দাবি করছি।

তবে এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্তদের সাথে একাধিকবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল হক জানান, মুসলিম উদ্দিন নামে এক ব্যক্তি এই ধরনের একটি অভিযোগ করেছেন। আমরা অভিযোগ আমলে নিয়েছি। বিষয়টি তদন্ত করে দেখব।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!