• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে অচেনা ভারত


ক্রীড়া ডেস্ক মে ২৫, ২০১৯, ০৮:০০ পিএম
প্রস্তুতি ম্যাচে অচেনা ভারত

ঢাকা : প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে ঠিক চেনা গেল না। দ্য ওভালে নিউজিল্যান্ডের বোলারদের সামনে মুখ থুবড়ে পড়ল বিশ্বের বিখ্যাত ব্যাটিং লাইনআপ। কিছুটা মানরক্ষা হয়েছে রবীন্দ্র জাদেজার ফিফটির কল্যাণে। ৩৯.২ ওভারে ১৭৯ রানেই গুটিয়ে গেছে ভারত। এ প্রতিবেদন লেখার সময় ৬.১ ওভারে ১ উইকেটে ২২ রান তুলেছে নিউজিল্যান্ড।

টসে জিতে ভারত অধিনায়ক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। পেসার ট্রেন্ট বোল্টের বিধ্বংসী স্পেলে প্রথম ১০ রানেই দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারতীয় দল। দুই ওপেনারেরই সংগ্রহ মাত্র ২। এরপর দলীয় ২৪ রান ও ব্যক্তিগত ৬ রানে সেই বোল্টেরই শিকার হন লোকেশ রাহুল। মাত্র ২৪ বলের বেশি দীর্ঘস্থায়ী হলো না কোহলির ব্যাট। কলিন ডি গ্র্যান্ডহোমের ডেলিভারিতে ১৮ রানে ক্লিন বোল্ড হলেন ভারত অধিনায়ক।

এরপর পঞ্চম উইকেটে হার্দিক পান্ডিয়া-মহেন্দ্র সিং ধোনি জুটি প্রাথমিক ক্ষতে কিছুটা প্রলেপ দেওয়ার চেষ্টা করেন। জুটিতে ৩৮ রান ওঠার পর ব্যক্তিগত ৩০ রানে নিশামের শিকার হয়ে সাজঘরে ফেরেন পান্ডিয়া। এরপর ১৭ রানে ফেরেন ধোনি। কার্তিক ও ভুবনেশ্বরের সংগ্রহে যথাক্রমে ৪ ও ১ রান।

১১৫ রানে ৮ উইকেট খুঁইয়ে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ভারতীয় ব্যাটিং লাইন আপকে স্বস্তি দেয় নবম উইকেটে জাদেজা-কুলদীপের জুটি। তারা ৬২ রান যোগ করেন। ছয়টি চার ও দুটি ছয়ের সাহায্যে জাদেজার ৫০ বলে ৫৪ ও শেষদিকে কুলদীপের গুরুত্বপূর্ণ ১৯ রানের সৌজন্যে ১৭৯ রান তুলতে পারে টিম ইন্ডিয়া। বোল্টের ৪ উইকেট ও নিশামের ৩ উইকেটি ধসিয়ে দেয় ভারতীয় দলের ব্যাটিং লাইনআপকে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!