• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে বিসিবি-ওয়েস্ট ইন্ডিজ সমান সমান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৮, ০৬:২৮ পিএম
প্রস্তুতি ম্যাচে বিসিবি-ওয়েস্ট ইন্ডিজ সমান সমান

ছবি: সংগৃহীত

ঢাকা: দুই দিনের ম্যাচে যদি চার ইনিংস খেলতে হয়। তাহলে রেজাল্টের আশা না করাই ভাল। এমন ম্যাচে ড্র হবে সেটাই স্বভাবিক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার ম্যাচটির ভাগ্যেও তাই জুটল। দু’দিনের প্রস্তুতি ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়েছে। তবে উভয় দলের প্রস্তুতিটা কিন্তু দারুন হয়েছে। বিশেষ করে ব্যাটসম্যানদের।  

প্রথম ইনিংসে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের ৩০৩ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২৩২ রান করে বিসিবি একাদশ। জোড়া হাফ-সেঞ্চুরি করেছেন দুই ওপেনার সৌম্য সরকার ও সাদমান ইসলাম। ফলে দু’দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করে ৮৬ দশমিক ৩ ওভারে ৭ উইকেটে ৩০৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। কাইরেন পাওয়েল ৭২ ও শাই হোপ ৮৮ রানে আহত অবসর নেন। দ্বিতীয় দিন সকালে আর ব্যাট হাতে না নেমে নিজেদের ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের ইনিংসে উড়ন্ত সূচনা করে বিসিবি একাদশ। দলকে ১২৬ রানের সূচনা এনে দেন সাদমান ও সৌম্য। দু’জনই সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে সত্তরের ঘরে থামেন। সৌম্য সরকার ৭৮ ও সাদমান ৭৩ রান করেন। তাদের পর বলার মত রান করেন মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্ত ও উইকেটরক্ষক জাকির হাসান। মিথুন অপরাজিত ২৭, শান্ত ২১ ও জাকির ১৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের শানন গ্যাব্রিয়েল ২৪ রানে ২ উইকেট নেন।

প্রস্তুতি ম্যাচ শেষে এবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে লড়াই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!