• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে রাতে


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৬:৫২ পিএম
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে রাতে

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল তৈরির কার্যক্রম শেষ হয়েছে। 

সব আনুষ্ঠানিকতা শেষে রোববার (১৫ সেপ্টেম্বর) ফলাফল প্রকাশ করা হতে পারে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে আভাস পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় সন্ধ্যায় বলেন, ‘আজ রোববার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হতে পারে। সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। ফল প্রকাশের জন্য মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা বুয়েটে অবস্থান করছেন। রাত ৮টার মধ্যে লিখিত পরীক্ষার চার ধাপের ফল একত্রে প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে ফলাফলের নম্বর প্রিন্ট করা হয়েছে। ফল প্রকাশের জন্য নিয়োগ কমিটি কাজ করছে। বড় কোনো সমস্যা দেখা না দিলে আজ রাতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে।’

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!