• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রাথমিকের সঙ্গে ডব্লিউএফপিএ‍‍`র প্রশংসনীয় উদ্যোগ


সোনালীনিউজ ডেস্ক মে ১৯, ২০২০, ০৯:০৪ পিএম
প্রাথমিকের সঙ্গে ডব্লিউএফপিএ‍‍`র প্রশংসনীয় উদ্যোগ

ঢাকা: সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩০ লাখ শিক্ষার্থীর বাড়িতে বরাদ্দকৃত খাদ্য পৌঁছে দিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একযোগে কাজ করছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

মঙ্গলবার (১৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডব্লিউএফপিএ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, মহামারি করোনাভাইরাস দেশের হাজার হাজার মানুষের পুষ্টিকর খাবারের সহজলভ্যতা বাধাগ্রস্ত করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচির সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পুষ্টিহীনতা থেকে রক্ষা করতে পারছি এবং বাড়িতে, বাড়িতে খাদ্য পৌঁছে দিয়ে তাদের পরিবারের সদস্যদেরও এই সংকট মোকাবিলায় সহযোগিতা করতে পারছি।

ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, এই কঠিন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যরা যেন খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে সহায়তা পায় সেটা নিশ্চিত করা অপরিহার্য। ‘স্কুল ফিডিং প্রকল্প’ সমন্বয় সাধনের মাধ্যমে এই অতি প্রয়োজনীয় পুষ্টির উৎসকে সহজলভ্য করার জন্য আমরা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাই।

মে থেকে শুরু করে জুনের শেষ পর্যন্ত ৭ হাজার ৪০০ মেট্রিক টনের অধিক, উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেয়া হবে। সারাদেশের ১০৪টি উপজেলার ১৫ হাজার ২০০ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ৭৫ গ্রাম ওজনের বিস্কুটের প্যাকেট পাবে, যেখানে বিশ্ব খাদ্য কর্মসূচি কক্সবাজার এবং পার্বত্য চট্টগ্রামের ১০টি উপজেলায় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতর ৯৪টি উপজেলায় বিস্কুট বিতরণ করবে। উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট ভিটামিন ও পুষ্টিতে ভরপুর, যা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য অপরিহার্য।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!