• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রিয়াঙ্কা জীবনের প্রথম ভোট দেবেন নিজেকেই


শেরপুর প্রতিনি ডিসেম্বর ২৯, ২০১৮, ০১:০৯ পিএম
প্রিয়াঙ্কা জীবনের প্রথম ভোট দেবেন নিজেকেই

ঢাকা : দেশের সর্ব কনিষ্ঠ প্রার্থী হিসেবে শেরপুর-১ (সদর) আসনের বিএনপি প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াঙ্কা তার জীবনের প্রথম ভোট দেবেন নিজেকেই। জন্ম তারিখ হিসেবে প্রিয়াঙ্কার বয়স এখন ২৫ বছর ৪ মাস। তিনি এ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী গত চারবারের এমপি হুইপ আতিউর রহমান আতিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রিয়াঙ্কা জানান, ২০১১ সালে এইচএসসি পাস করার পরই  শেরপুর শহরের মধ্যসেরীপাড়া এলাকার তার বাড়ির ঠিকানায় ভোটার হয়েছেন। আর ভোটকেন্দ্র পড়েছে পার্শ্ববর্তী মহল্লা সিংপাড়া এলাকার দিশা প্রিপারেটরি অ্যান্ড হাই স্কুলে।

কিন্তু ভোটার হওয়ার পর ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচন বিএনপি বর্জন করায় এবং তার বাবা বিএনপি নেতা হওয়ার কারণে তিনি ভোট দেননি। এ ছাড়া অন্যান্য জনপ্রতিনিধি নির্বাচনে তার মেডিকেলে পড়াশোনার চাপের কারণে ভোট দেওয়ার জন্য শেরপুর আসতে পারেননি। সে কারণে তিনি এবার তার জীবনের প্রথম ভোট দেবেন।

এদিকে তিনি বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নিজেই জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হয়েছেন। তার ভোটটি নিজেকেই দিতে হচ্ছে। এ কারণে প্রিয়াঙ্কা নিজের প্রথম ভোট নিজেই দেবেন এবং এত অল্প বয়সে জাতীয় সংসদ নির্বাচনে একজন হেভিওয়েট প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করাকেও সৌভাগ্যবান মনে করছেন তিনি।

যদিও নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে দিধাদ্বন্দ্বে থাকায় নিজের  ভোটটি তিনি দিতে পারবেন কি না সে বিষয়েও শঙ্কা প্রকাশ করেছেন এই বিএনপি প্রার্থী।

প্রসঙ্গত, সানসিলা জেবরিন তার বাবা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন। হযরত আলী ডজন খানেক মামলার আসামি হয়ে প্রায় ৪ মাস ধরে কারাগারে রয়েছেন। তা ছাড়া ঋণখেলাপির অভিযোগে তার প্রার্থিতা বাতিল হওয়ায় তার ২৫ বছর বয়সী চিকিৎসক কন্যা সানসিলা জেবরিন বিএনপির মনোনয়ন পান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!