• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রেমিকাকে খুশি রাখতে খাওয়ান বেশি করে!


লাইফস্টাইল ডেস্ক এপ্রিল ২৩, ২০১৯, ০৩:৫৪ পিএম
প্রেমিকাকে খুশি রাখতে খাওয়ান বেশি করে!

ঢাকা: একটা কথা প্রচলিত রয়েছে, ভালো রান্না করে পুরুষের মন জয় করা যায়! তবে গবেষকরা জানালেন ভিন্ন কথা। তারা বলছেন, প্রেমিকাকে বেশি করে খাওয়ালেই নাকি তার মন জয় করা সম্ভব।

যুক্তারাষ্ট্রের ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব পেলসিলভেনিয়ার যৌথ গবেষণায় এমনই এক অবাক করা তথ্য উঠে এসেছে।

গবেষণা প্রতিবেদনে জানানো হয়েছে, নারীরা খালি পেটে থাকলে রোমান্টিক মেজাজে থাকেন না। তাদের পেট ভরা থাকলেই নাকি তারা রোমান্টিক মেজাজে থাকেন।

এই গবেষণার পদ্ধতিটাও ছিল মজার। স্বাভাবিক ওজনের কিছু নারী শিক্ষার্থীকে আট ঘণ্টা না খেয়ে থাকতে বলা হয়েছিল। এরপর এমআরআই স্ক্যানারের ভেতরে তাদেরকে নানা ধরণের ছবি দেখতে দেয়া হয়েছে।

এতে দেখা যায়, যারা আট ঘণ্টা খাননি তাদের মস্তিষ্ক জড় বস্তু (স্ট্যাপলার, বল, গাছ) এবং রোমান্টিক ছবি (হাত ধরা, রোমান্টিক ক্যান্ডেল লাইট ডিনার) দেখে একইভাবে সাড়া দিচ্ছেন।

ভিন্ন চিত্র দেখা যায়, ভরা পেটে দেখার পরে। একই নারীদের চকলেট শেক খাওয়ানোর পরে ছবিগুলো আবার দেখানো হয়েছে। এবার রোমান্টিক ছবিগুলো দেখে মস্তিষ্ক ইতিবাচক সাড়া দেয়।

এর পরিপ্রেক্ষিতে সেই বিখ্যাত উক্তি একটু বাড়িয়ে বলাই যায়- ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, প্রেমময় নয়। গবেষকদের মতে, ক্ষুধার্ত নারীর মনোযোগ প্রেমিকের দিকে নয় বরং খাবারের দিকে থাকে।

তাই প্রেমিকার মনোযোগ পেতে চাইলে তাকে আগে ভালো খাবার খাওয়াতে হবে। এরপরই প্রেম নিবেদন। নয়তো হিতে বিপরীত হতে কতক্ষণ!

সোনালীসিউজ/ঢাকা/এসআই

Wordbridge School
Link copied!