• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফখরুলসহ ২৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১০ অক্টোবর


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৬, ১২:৩৩ পিএম
ফখরুলসহ ২৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১০ অক্টোবর

গাড়ি পোড়ানো ও ভাঙচুরের একটি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির ধার্য দিনে মামলার প্রধান আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ ২০ জন আদালতে হাজিরা দেন। কিন্তু মামলার অন্যতম আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ সময়ের আবেদন করেন।

শুনানি শেষে আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম নূর নবী অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ হরতাল-অবরোধ চলাকালে পল্টন থানা এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী মাকসুদ বাদী হয়ে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ২০১৩ সালের ২৬ মার্চ মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানসহ ২৬ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!