• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১০:০৪ এএম
ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত

ঢাকা : অনূর্ধ্ব-১৯  এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের অধিনায়ক ধুরব জুরেল। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে এই খেলা শুরু হয়। টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে ভারত।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ১৬ রান ৩ উইকেটে।

সম্প্রতি ইংল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল বাংলাদেশ ও ভারত অনূর্ধ্ব ১৯ দল। সেখানে অবশ্য ভারত জয় পেয়েছিল। এবার আজ যুব এশিয়া কাপের ফাইনালেও সেই ভারতের মুখোমুখি হবে আকবর আলীর বাংলাদেশ যুব দল।

এই যাত্রায় বাংলাদেশ নিশ্চয়ই সেই ফলের পুনরাবৃত্তি চাইবে না। বরং সেই ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার শিরোপার উৎসব করতে চায় বাংলাদেশের যুবারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। খেলা হবে শ্রীলঙ্কার কলম্বোতে অবস্থিত প্রেমদাস স্টেডিয়ামে।

বাংলাদেশের সেমিফাইনাল ছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। তবে, প্রবল বৃষ্টিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে পারেনি দুটি সেমিফাইনালের একটি খেলাও। ফলে গ্রুপপর্বে বেশি পয়েন্টের মালিক বাংলাদেশ ও ভারত চলে আসে ফাইনালে।

কলম্বোতে আট দলীয় এই টুর্নামেন্টে পি সারা ওভালে খেলা ছিল শ্রীলঙ্কা ও ভারতের। সেটাও বৃষ্টিতে পণ্ড হয়েছে। ‘এ’ গ্রুপে টানা তিন জয় নিয়ে সবার ওপরে ছিল ভারত। সে জন্য সেমিফাইনালে এই সুবিধা পেয়েছে তারা। অন্যদিকে ‘বি’ গ্রুপে টানা তিন জয় নিয়ে সবার ওপরে ছিল বাংলাদেশ।

স্বাগতিক শ্রীলঙ্কার জন্য এটা একটা আফসোস রইল। তারা ভারতের পরীক্ষাটা নিতে পারল না। অন্যদিকে আফগানিস্তানের হতাশাও কম নয়। তাদের বোলিং কে এই টুর্নামেন্টের সেরা মনে করা হচ্ছিল। তারা পাকিস্তানকে উদ্বোধনী খেলায় হারানোর পর ভারতের বিপক্ষেও জয়ের পথে ছিল।

গেলবার যুব এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। সেবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশকে শেষ মুহূর্তে গিয়ে সেমিফাইনাল থেকে বিদায় করে দিয়েছিল ভারত। তাই, আজকের ম্যাচটা বাংলাদেশের যুবাদের জন্য প্রতিশোধের মিশনও বটে।

বাংলাদেশ দল :

মাহমুদ হাসান জয়, তানজিদ হাসান, তৌহিদ হৃদয়, পারভেজ হোসেন ইমন,  শাহাদাত হোসেন, আকবর আলী (অধিনায়ক), শামীম হোসেন,  মৃত্যুঞ্জয় চৌধুরী,  রাকিবুল হাসান, মোহাম্মদ শাহীন আলম ও  তানজীম হাসান সাকিব।

সোনালীনিউজ/এএস

 

Wordbridge School
Link copied!