• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফাইনালের আগে শ্রীলঙ্কার কাছে হেরে গেল সাইফ-আফিফরা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০১৯, ০৩:৩২ পিএম
ফাইনালের আগে শ্রীলঙ্কার কাছে হেরে গেল সাইফ-আফিফরা

ঢাকা: ছোট দলগুলোর বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েই ফাইনালে উঠে গিয়েছে বাংলাদেশ। তবে আনুষ্ঠানিকতার ম্যাচে শ্রীলঙ্কার কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। দ্বীপদেশটির কাছে সাইফ হাসান-আফিফ হোসেনরা ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে। সোমবার (৯ ডিসেম্বর) এই দুদলই স্বর্ণ জয়ের মিশনে মাঠে নামবে।

রোববার (৮ ডিসেম্বর) নিয়ম রক্ষার ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশ সংগ্রহ করে ১৫০ রান। যা কি না ১৬.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে শ্রীলঙ্কা। তবে এ ম্যাচে বাংলাদেশ দলে ছিলেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে ১৭ রানের মাথায় ওপেনার নিশান মাদুশাঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর দ্বিতীয় উইকেটে ১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল। বেশি মারমুখী ছিলেন ক্রসপুল। তিন নম্বরে নামা এ ব্যাটসম্যান ৭ চার ও ৪ ছক্কায় মাত্র ৪১ বলে করেন ৭৩ রান। আরেক ওপেনার নিশাঙ্কা খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ২১ রানেই ড্রেসিংরুমে ফিরে যান নাইম শেখ, সাইফ হাসান ও আফিফ হোসেন। সেখান থেকে দলকে বলার মতো সংগ্রহ এনে দেন ইয়াসির আলি রাব্বি ও মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন। উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহিদুল করেন ৩৮ বলে ৪৪ রান। ইয়াসিরের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৫১ রান।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!