• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফারুকের লড়াই রাষ্ট্রনেতা-নেতা-মন্ত্রীর সঙ্গে, উত্তেজনা বিরাজ


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৮, ০৩:১০ পিএম
ফারুকের লড়াই রাষ্ট্রনেতা-নেতা-মন্ত্রীর সঙ্গে, উত্তেজনা বিরাজ

চিত্রনায়ক ফারুক

ঢাকা: একজন সাবেক রাষ্ট্রপতি, সাবেক মন্ত্রী, সাবেক এমপির সঙ্গে লড়াই করবেন অভিনেতা ফারুক। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বেশ কিছু আসনে হেভিওয়েট প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এধরণের আসনগুলোর মধ্যে অন্যতম উল্লেখযোগ্য ঢাকা ১৭ আসন। তাই এই আসনের দিকে আগ্রহের দৃষ্টি সবার।

রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ নিয়ে গঠিত এই সংসদীয় আসনে লড়ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ (লাঙ্গল), আওয়ামী লীগ থেকে মনোনিত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, ২০ দলীয় জোটের প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আন্দালিব রহমান পার্থ (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী তৃণমূল বিএনপির সভাপতি ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। এছাড়াও এই আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করেছেন বিকল্পধারার প্রার্থী মাহী বি. চৌধুরী। 

বাংলাদেশের রাজনীতির ‘ভিআইপি’ রাজনীতিবিদরা এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করায় এই আসনটিকে অনেক গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তাই এই আসনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে সাধারণ মানুষের মনে।

২০০৮ সালে ঢাকা-১৭ আসনে মহাজোটের প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন এরশাদ। তবে ২০১৪ সালের নির্বাচনে এরশাদ ঢাকার এ আসনে মনোনয়নপত্র জমা দিলেও পরে তা প্রত্যাহার করেন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হন রংপুরের একটি আসন থেকে। এ  আসন থেকে মহাজোটের প্রার্থী আবুল কালাম আজাদ সংসদ সদস্য হন।

আওয়ামী লীগ থেকে নির্বাচন করবেন ‘মিয়াভাই’ খ্যাত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)। গত ২৫ নভেম্বর বিকেলে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করা চূড়ান্ত মনোনয়নের চিঠি হাতে পান তিনি।

২০০৮ সালে ভোলায় ধানের শীষ প্রতীকে  নির্বাচন করা বিজেপির আন্দালিব রহমান পার্থ এবারই প্রথম নির্বাচন করবেন এই আসনে। নানা জল্পনা-কল্পনার পর এই আসনে আরও লড়ছেন দুদকের মামলায় চার বছরের দণ্ডপ্রাপ্ত তৃণমূল বিএনপির সভাপতি ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

প্রথমে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল নিষ্পত্তির শেষ দিনে শনিবার শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!