• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফার্মগেট ও বারিধারার রাস্তায় শিক্ষার্থীদের অবস্থান


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৯, ১০:১৫ এএম
ফার্মগেট ও বারিধারার রাস্তায় শিক্ষার্থীদের অবস্থান

সু-প্রভাত পরিবহনের বাস চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। রাস্তা অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিচ্ছেন তারা।

বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়কে তারা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। রাজধানীর ফার্মগেট এলাকায় সকাল সাড়ে ৯টার দিকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করতে গেলে পুলিশ তাদের সড়িয়ে দেয়। এর কিচ্ছুক্ষণ পরে শিক্ষার্থীরা আবারও রাস্তায় এসে জড়ো হচ্ছে।

নিরাপদ সড়ক ও আবরারের নিহত হওয়ার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে দ্বিতীয় দিনের মতো যমুনা ফিউচার পার্কের সামনে রাস্তা অবরোধ করে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সকাল সাড়ে ৯ টার দিকে তারা রাস্তা অবরোধ করে। অবরোধকারীরা সকলই বিইউপির ও এআইইউবির শিক্ষার্থী।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) ক্লাসে যাওয়ার জন্য সকাল ৭ টার দিকে নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। দুর্ঘটনার পর যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা অবরোধ করেন আবরারের সহপাঠী, বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী। তাঁরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবিতে স্লোগান দেন।

এদিকে ৮ দফা দাবিতে অনড় থাকলেও গতকালের মতো সড়ক থেকে উঠে গিয়েছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। তবে আজ বুধবার (২০ মার্চ) সকাল থেকে আবারও রাস্তায় নেমেছেন তারা। এছাড়াও আজ থেকে সারা দেশে ক্লাস বর্জন ও সড়ক অবরোধেরও ডাক দিয়েছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!