• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন পাকিস্তানি ওপেনার


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৯, ১০:২২ পিএম
ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন পাকিস্তানি ওপেনার

ঢাকা: পাকিস্তান ক্রিকেট আর বিতর্ক হাত ধরাধরি করে চলে। সেই আমল থেকেই পাকিস্তানের ক্রিকেটে ফিক্সিংয়ের কালো অধ্যায় শুরু হয়েছে। যেটা আজও শেষ হয়নি। যার সবশেষ উদাহরণ ওপেনার শারজিল খান। তিনি শেষ অবধি স্পট ফিক্সিংয়ের কথা স্বীকার করে নিলেন।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২০১৭ স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয় তাকে। অবশেষে নিজের ওই কুকর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন শারজিল। আবার খেলায় ফিরতে হলে শারজিলকে দোষ স্বীকারের শর্ত দেয় পিসিবি। এরই প্রেক্ষিতে দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে নিজের ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন শারজিল। শারজিলের উদ্ধৃতি দিয়ে এক বিবৃতিতে পিসিবি জানায়, 'দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য আমি পিসিবি, আমার সতীর্থ, ভক্ত ও পরিবারের সবার কাছে নিঃশর্ত ক্ষমা চাইছি। আমি ক্ষমা চাওয়ার পাশাপাশি আশ্বাস দিচ্ছি যে, ভবিষ্যতে নিজের কাজের প্রতি আরও বেশি দায়িত্বশীল হব।'

২০১৭ সালে পিএসএলের আসরে ইসলামাবাদ ইউনাটেডের হয়ে খেলেছিলেন শারজিল। ব্যাটিংয়ে বেশ কিছু বল ডট করার জন্য জুয়াড়িদের কাছ থেকে দুই মিলিয়ন রুপি নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। পরবর্তীতে তদন্তে অভিযোগের সত্যতা মিললে শারজিলকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!