• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফিঞ্চের সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে বড় জয় অস্ট্রেলিয়ার


ক্রীড়া ডেস্ক মার্চ ২৩, ২০১৯, ০১:৫৮ পিএম
ফিঞ্চের সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে বড় জয় অস্ট্রেলিয়ার

ঢাকা: ভারত জয়ের পর সেই ফর্ম অব্যাহত রেখেছে অস্ট্রেলিয়া। সংযুক্ত আরব আমিরাতের শারজাতে দলটি স্বাগতিক পাকিস্তানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। আর এতে বড় ভুমিকা রেখেছে অধিনায়ক অ্যারণ ফিঞ্চের সেঞ্চুরি।

হ্যারিস সোহেলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে (১০১*) টসজয়ী পাকিস্তান প্রথমে ব্যাট করে তুলেছিল ২৮০ রান। মরুর মাঠে পাকিস্তানের জয়ের জন্য এ স্কোর যথেষ্ট মনে হয়েছিল। তাড়া করতে নেমে ফর্মে থাকা উসমান খাজার দ্রুত ফিরে যাওয়ার পর তো অস্ট্রেলিয়া বিপাকেই পড়েছিল। কিন্তু ৬৩ রানে প্রথম উইকেট হারানোর সে ধাক্কা অনায়াসে কাটিয়ে উঠেছে সফরকারীরা। গুরুত্বপূর্ণ সময়ে ফর্মে ফিরছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞা কেটে যাওয়ায় বিশ্বকাপ দলের একাদশে ফিঞ্চের মতোই অনিশ্চিত হয়ে পড়েছেন শন মার্শ। আরব আমিরাতের বিরুদ্ধ পরিবেশে এ কারণেই হয়তো দুজনই চোয়ালবদ্ধ লড়াইয়ে নামলেন। দ্বিতীয় উইকেট জুটিতে ১৭২ রান এনে দিয়েছেন  এই দুজন। ৪৩তম ওভারে ফিঞ্চকে ফিরিয়ে একটু উত্তেজনার জন্ম দিয়েছিলেন মোহাম্মদ আব্বাস। এর আগেই ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি পেয়ে গেছেন ফিঞ্চ।

ফিঞ্চ আউট হওয়ার পর ৪৫ বলে ৪৬ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেটা ৬ বল বাকি থাকতেই তুলে নিয়েছেন মার্শ ও পিটার হ্যান্ডসকম্ব। হ্যান্ডসকম্ব অপরাজিত ছিলেন ৩০ রানে, ৯ রানের জন্য সেঞ্চুরি পাননি মার্শ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!