• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফিরমিনো-মানের গোলে লিভারপুলের জয়ের রেকর্ড


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০১৯, ০৮:৫০ এএম
ফিরমিনো-মানের গোলে লিভারপুলের জয়ের রেকর্ড

ঢাকা: প্রথম ম্যাচে নরউইচ সিটিকে ৪-১ হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছিল লিভারপুল ৷ শনিবার সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলে শীর্ষস্থান ধরে রাখল ‘দ্য রেডস’৷ সেই সঙ্গে লিগে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ড গড়ল লিভারপুল ৷ আর এদিন বার্নলিকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থান রয়েছে আর্সেনাল।

এদিন অ্যাওয়ে ম্যাচে সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর গোলে জয় পায় গতবারের রানার্সআপরা ৷ তবে ম্যাচের শুরুতে গোছানো ফুটবল খেলতে পারেনি লিভারপুল। প্রথমার্ধে বেশ কয়েকবার ‘দ্য রেডস’-এর রক্ষণের পরীক্ষা নেয় সাউদাম্পটন। ম্যাচের ২২ মিনিটে দারুণ দক্ষতায় গোল বাঁচান স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় লিভারপুল। ৪৬ মিনিটে ডি-বক্সের বাঁ-দিকে মিলনারের পাস থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন মানে ৷ সেনেগালের ফরোয়ার্ডের গোলে প্রথমার্ধে ১-০ তে এগিয়ে যায় লিভারপুল৷ দ্বিতীয়ার্ধে অর্থাৎ ম্যাচের ৭১ মিনিটে ফিরমিনোর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় ক্লপের শীষ্যরা। মানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। 

তবে ৮৩ মিনিটে ব্যাক পাস থেকে প্রতিপক্ষের ফরোয়ার্ড ড্যানি ইঙ্গসের পায়ে বল তুলে দিয়ে গোল হজম করেন লিভারপুল ৷ তিন মিনিট পর সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ হাতছাড়া করেন ইঙ্গস। এর আগে দিনের প্রথম ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে বার্নলিকে হারায় আর্সেনাল। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!