• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফিরলেন সাকিব, অপেক্ষায় তামিম


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৮, ০৪:২১ পিএম
ফিরলেন সাকিব, অপেক্ষায় তামিম

ছবি: সংগৃহীত

ঢাকা: আঙ্গুলের চোটের কারণে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দর্শকের ভুমিকায় ছিলেন সাকিব আল হাসান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের হোম সিরিজে বাইশগজে ফিরছেন লাল সবুজ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়েই ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিরেছেন সৌম্য সরকারও। তবে স্কোয়ার্ডের বাহিরেই রয়ে গেছে চোটাক্রান্ত তামিম ইকবাল।

রোববার (১৭ নভেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সাকিব ফিরলেও, চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে জায়গা হয়নি ওপেনার তামিম ইকবালের। দীর্ঘ অপেক্ষার পর টেস্ট দলে ফিরেছেন সৌম্য সরকার। জাতীয় ক্রিকেট লিগে অলরাউন্ড নৈপুন্য প্রদর্শন করায় টেস্ট দলের দরজা খুলে গেছে এই ওপেনারের। গত বছর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা চার ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন। তারা হলেন লিটন দাস, আবু জায়েদ রাহী, নাজমুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। তবে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তরুণ স্পিনার নঈম হাসান। অনূর্ধ্ব-১৯ দলে দলে খেলা এই ক্রিকেটার এখন পর্যন্ত ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে বল হাতে বেশ উজ্জ্বলতা ছড়িয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২২ নভেম্বর থেকে দুই টেস্টের প্রথমটিতে চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টাইগারদের মুখোমুখি হবে ক্যারিবীয়রা। তার আগে রোববার থেকে এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে খেলবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৩০ নভেম্বর।

বাংলাদেশ টেস্ট স্কোয়ার্ড: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহীম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও নাঈম হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!