• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফিলিস্তিনের সাথে লড়াই করে হারলো বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৯, ০৯:৫০ পিএম
ফিলিস্তিনের সাথে লড়াই করে হারলো বাংলাদেশ

ছবি: বাফুফে

ঢাকা: ফিফা প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মাঠে কম্বোডিয়াকে হারিয়ে পাঁচ মাস পর আন্তর্জাতিক ফুটবলে স্বরনীয় প্রত্যাবর্তন করে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাতারে অনুশীলন করতে গিয়ে স্থানীয় লিগ ক্লাবের বিপক্ষে অপরাজেয় থাকা লাল সবুজ জার্সিধারীরা এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে টানা দুই হারের স্বাদ পেয়েছে। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম খেলায় স্বাগতিক বাহরাইনের সঙ্গে হার দিয়ে যাত্রা শুরু করা জেমি ডের শিষ্যরা দ্বিতীয় ম্যাচে ফিলিস্তিনের কাছে হেরেছে।

রোববার (২৪ মার্চ) ইসা টাউনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে ফিফা র‍্যাংকিংয়ে ৯২ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের কাছে  ১-০ গোলে হেরেছে সুফিল-বিপুলরা। তবে এদিন বুক চিতিয়ে লড়াই করেছে বাংলাদেশের খেলোয়াড়রা। ফিলিস্তিনিকে কোনও রকম ছাড় দেয়নি জেমি ডের শিষ্যরা। ভাগ্য সহায় হলে এদিন ড্র নিয়ে ফিরতে পারত লাল সবুজের দল। ফাঁকা পোস্ট পেয়েও মতিন মিয়ার দুর্বল শটের কারণে গোল বঞ্চিত হয় বাংলাদেশ।  

এদিন ম্যাচের ২২ মিনিটে এগিয়ে যায় ফিলিস্তিন। হানি আবদুল্লাহর দুরপাল্লার জোরাল শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে ফিলিস্তিন। দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে খেলে সুফিলরা।  

৬৪ মিনিটে ডান দিক থেকে সুফিলের নেয়া কর্নার ফিলিস্তিনের এক ডিফেন্ডারের পা হয়ে ডান পাশে গেলে ক্রস নিয়েছিলেন রবিউল। মাসুক মিয়া জনি হেডও নিয়েছিলেন। কিন্তু সে হেড চলে যায় পোস্ট ঘোঁষে বাইরে। লাল সবুজ দল ম্যাচে সমতা ফেরাতে সহজ সুযোগটি পায় ৭০ মিনিটে। সুফিলের বাড়ানো বল ধরে বক্সে ঢুকেছিলেন মতিন মিয়া। গোলরক্ষক এগিয়ে এলে তাকে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন মতিন। কিন্তু তার বা পায়ের দূর্বল শট পেছন থেকে এসে ক্লিয়ার কারেন ফিলিস্তিনের এক ডিফেন্ডার।

টানা দুই ম্যাচ হেরে এরইমধ্যে অলিম্পিক বাছাইয়ের প্রথম পর্ব থেকে বিদায় ঘন্টা বেজে গেছে বাংলাদেশের। মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!