• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ফুটপাতে জমে উঠেছে গরম কাপড়ের ব্যবসা


কুড়িগ্রাম প্রতিনিধি নভেম্বর ২৫, ২০১৮, ০৭:০১ পিএম
ফুটপাতে জমে উঠেছে গরম কাপড়ের ব্যবসা

ছবি: সোনালীনিউজ

কুড়িগ্রাম : বাড়ছে শীত বইছে শীতল হাওয়া, অন্যান্য অঞ্চলের তুলনায় উত্তরাঞ্চলের শীত বেশি অনুভূত হচ্ছে । তবে শীত এখনো জেঁকে বসেনি, শীতের আমেজ পাওয়া যাচ্ছে পুরোপুরি। সকাল-সন্ধ্যায় হিমেল হাওয়া গায়ে লাগতে শুরু করেছে। রাতের বেলায় একটু শীত বেশী পড়তে শুরু করেছে। ফলে কুড়িগ্রামের ফুলবাড়ীতে ফুটপাতে শীতের পোশাকের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। বিক্রিবাট্টাও জমে উঠেছে বেশ।

উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখাগেছে, ফুটপাতের বাজারে বেড়েছে গরম কাপড়ের কদর। ইতি মধ্যেই পুরোদমে গরম কাপড় বিক্রি জমে উঠেছে। বাড়ছে ক্রেতাদের ভীড়। কাপড়ের দোকানগুলোতে গরম কাপড়ের বেশ সরবরাহ। শিশুসহ নানা বয়সের মানুষের পুরানো ও নতুন সুয়েটার, কোর্ট, জ্যাকেট, গেঞ্জি, শার্টসহ বিভিন্ন ধরনের গরম কাপড়ের পসরা ক্রেতাদের দৃষ্টি  কেড়েছে। ফুটপাতে সকাল থেকে রাত পর্যন্ত চলছে বেচাকেনা। শীতবস্ত্র কিনতে ফুটপাতে গড়ে ওঠা কাপড়ের দোকানে ভিড় জমাচ্ছে নিম্ন ও মধ্যম আয়ের মানুষ। শীত নিবারণে সাধ্যমত কম মূল্যে শীতবস্ত্র কিনতে যাচ্ছেন ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে।

ফুটপাতে গরম কাপড় জ্যাকেট কিনতে আসা শাহাজালাল বলেন,আমরা নিম্ন আয়ের মানুষ বেশি দাম দিয়ে গরম কাপড় কিনতে পারি না তাই শীতের প্রকোট থেকে রক্ষার জন্য ফুটপাতের মার্কেট থেকে সাধ্যমত কাপড় ক্রয় করছি।

ফুলবাড়ী বাজারের কাছারীমাঠে ফুটপাতে গরম কাপড় বিক্রেতা হারুন, আজাহার আলী বলেন, জ্যাকেট, কোর্ট, গেঞ্জি, সব ভ্যারাইটির কাপড় বিক্রি করা হয়। তবে শোয়েটার ৭০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া জ্যাকেট ২০০ থেকে ১৫০০ টাকার মধ্যে ও টি শার্ট ১৫০ থেকে ২০০ টাকায় বিক্রি করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!