• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ফুরিয়ে গেছেন আশরাফুল-রাজ্জাকরা!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৮, ২০১৯, ১০:০৩ পিএম
ফুরিয়ে গেছেন আশরাফুল-রাজ্জাকরা!

ঢাকা: এক সময় বাংলাদেশের ক্রিকেটে অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন মোহাম্মদ আশরাফুল-আব্দুর রাজ্জাক-শাহরিয়ার নাফীসরা। কিন্তু সময় কত দ্রুত বদলায়। যারা এক সময়কার তারকা তারাই এখন অবজ্ঞার পাত্র। বঙ্গবন্ধু বিপিএলে এই তারকারাই দল পেলেন না। তাদের দিকে কেউ ফিরেও দেখল না। অথচ এক সময় আশরাফুলের সেকি কদর ছিল! সময় বড়ই নিষ্ঠুর। 

রাজ্জাক ও নাফীসের জন্য অবশ্য এটা নতুন কোনও অভিজ্ঞতা নয়। গতবারও তারা দল পাননি। যদিও পরবর্তীতে নাফীসকে দলভুক্ত করেছিল রাজশাহী কিংস। এবারও হয়তো পরবর্তীতে তাদের ডাকতে পারে যে কোনও দল। তবে প্লেয়ার্স ড্রাফটে অবহেলিত থেকে গেছেন এ সকল অভিজ্ঞ তারকারা। শুধু যে অভিজ্ঞ তারকা তাও নয়, বর্তমান জাতীয় দলে থাকা তরুণ পেসার ইবাদত হোসেন ও ওপেনার সাদমান ইসলামও দল পাননি।

আশরাফুল গত মৌসুমে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে খেলে তেমন কিছুই করতে পারেননি। মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ মিলে তার। এবার তো জাতীয় লিগেই দল পেতে হিমশিম খেতে হয়েছে তাকে। শুধু আশরাফুল নন এবার বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়েও শুরুতে কেউ আগ্রহ দেখায়নি। অষ্টম রাউন্ডে এসে তাকে দলে টানে ঢাকা প্লাটুন। অথচ বিপিএলের সবচেয়ে সফল খেলোয়াড়ই তিনি। তবে শেষ দিকে তাকে ডাক দেওয়ায় অনেকেই আশা করছিলেন হয়তো এমনি ভাবে আশরাফুলও ডাক পাবেন। তবে তার প্রতি আগ্রহ ছিল না কোনও দলের।

হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত জিয়াউর রহমানও দল পাননি। বিপিএলের তৃতীয় আসরে নজর কাড়া মেহেদী মারুফও অবহেলিত থেকেছেন। তাদের মতো মোশারফ হোসেন রুবেল, মার্শাল আইয়ুব, নাঈম ইসলাম, ধীমান ঘোষ, তানবির হায়দার, আল-আমিন জুনিয়র, শুভাশিস রায়, মাহমুদুল হাসান, জুবায়ের হোসেন লিখনরা দল পাননি। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!