• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফুল দিয়ে ফেরার পথে হামলায় রক্তাক্ত বিএনপির নেতারা


ফরিদপুর প্রতিনিধি মার্চ ২৬, ২০১৯, ০৪:৫৩ পিএম
ফুল দিয়ে ফেরার পথে হামলায় রক্তাক্ত বিএনপির নেতারা

ফরিদপুর: স্বাধীনতা স্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে হামলার শিকার হয়েছেন ফরিদপুর জেলা বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে শহরের গোয়ালচামট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। তবে কে বা কারা এ হামলা করেছে তা এখনও জানা যায়নি।

আহতদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলকে ফরিদপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ইছা ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একেএম কিবরিয়া স্বপন গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন জেলা বিএনপির সহপ্রচার সম্পাদক দিলদার হোসেন, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি লিটন বিশ্বাস, ছাত্রদলের আল আমীন তুষার, শ্রমিক দলের বিল্লাল তালুকদার প্রমুখ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি ও স্বেচ্ছাসেবক দল পৃথকভাবে স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে ফেরার সময় স্মৃতিস্তম্ভের অদূরে এ হামলা চালানো হয়।

হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে নেতাকর্মীদের। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া এবং বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকুসহ নেতৃবৃন্দ এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানান।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এএসএম নাসিম বলেন, হামলার ঘটনায় তিনজন আহত হওয়ার খবর শুনেছি। তবে এ ঘটনায় থানায় এখনও কেউ অভিযোগ করেনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!