• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফের আ.লীগ কার্যালয়ে ঐক্যফ্রন্টের চিঠি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৮, ০৩:১০ পিএম
ফের আ.লীগ কার্যালয়ে ঐক্যফ্রন্টের চিঠি

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ছোট পরিসরে সংলাপের জন্য আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোর জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন।

রোকবার (৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে ড. কামাল হোসেনের চিঠি নিয়ে গণফোরামের মোস্তাক আহমেদ ও জগলুল আফ্রিক ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে যান।

চিঠিতে ড. কামাল হোসেন লিখেছেন:

প্রিয় মহোদয়, সালাম ও শুভেচ্ছা নিবেন।

গত ১ নভেম্বর গণভবনে অনুষ্ঠিত সংলাপের জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ব্যাপারে আলোচনা হয়েছে। এ আলোচনার উদ্যোগ গ্রহণ করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। দীর্ঘ সময় পর্যন্ত আলোচনার পরও আমাদের আলোচনাটি অসম্পূর্ণ থেকে যায়। সেই দিন আপনি বলেছিলেন আমাদের আলোচনা অব্যাহত থাকবে। তারই পরিপ্রেক্ষিতে অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ করার লক্ষ্যে অতি জরুরি ভিত্তিতে আমার জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে আবারও সংলাপে বসতে আগ্রহী। এই ক্ষেত্রে দফাগুলোর সাংবিধানিক এবং আইনগত দিক বিশ্লেষণের জন্য উভয়পক্ষের বিশেষজ্ঞসহ সীমিত পরিষদের আলোচনা আবশ্যক।

আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সংলাপ শেষ হওয়ার আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করার আহ্বান জানিয়ে ৩ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার বরাবর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে।

ধন্যবাদান্তে
ড. কামাল হোসেন

উল্লেখ্য, শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকে এই চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়। এছাড়া বৈঠকে এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!