• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফের ককটেল বিস্ফোরণ, বিএনপি কার্যালয়ে ভাঙচুর


নিজস্ব প্রতিবেদক জুন ২৫, ২০১৯, ০৩:০৯ পিএম
ফের ককটেল বিস্ফোরণ, বিএনপি কার্যালয়ে ভাঙচুর

ঢাকা: নয়াপল্টনে আবারও ককটেল বিস্ফোরণ ও বিএনপির প্রধান কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মী। মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি থেকে ককটেল ছুড়ে মারা হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার সূত্রে জানা যায়, ছাত্রদলের বিক্ষুব্ধ অংশের নেতাকর্মীরা তাদের পূর্বঘোষিত কর্মসূচি শেষ করে যাওয়ার সময় হঠাৎ করেই বিএনপি অফিসের সামনের সড়কে পরপর দুটি ককটেল ছুড়ে মারে। এর আগে অফিসে অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে ভাঙচুর চালায় তারা।

এদিকে বয়সসীমা তুলে দিয়ে পুনঃতফসিল না হলে কাউন্সিল হতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ইকতিয়ার রহমান কবির। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আগামীকালের মধ্যে দাবি আদায় না হলে পরের দিন অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটলে তার জন্য সিন্ডিকেট দায়ী থাকবে। আমরা ঘোষিত তফসিল বাতিল করে নতুন তফসীলের দাবি জানাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউন্সিল কিভাবে হবে। আজ আমরা এখানে এসেছি তারা সবাই আমাদের লোক না। এখানে ২০০০ পরবর্তীরা আছে। তারাও সংকিত। পুনঃতফসিল না হলে কাউন্সিল হতে দেয়া হবে না।

ছাত্রদলের বিলুপ্ত কমিটর সহ-সভাপতি ইকতিয়ার রহমান কবির বলেন, ভিতরে (কেন্দ্রীয় কার্যলয়ের) যারা আছেন তারা চেয়ার, টেবিল, সিসি ক্যামেরা এগুলো ভেঙেছে। আমরা যখন ভিতরে প্রবেশ করতে যাই তখন ভিতরে যারা ছিল তারা কাপ, প্রিস ছুড়ে মেরেছে। এতে আমাদের একজন আহত হয়েছেন। এ সময় এই নেতা তার হাত দেখিয়ে বলেন, এই যে দেখেন আমার হাতেও লেগেছে। পরে আন্দোলনরতরা ফিরে যাওয়ার সময় কার্যালয়ের সামনে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এর আগে সকাল ১১টার দিকে ছাত্রদলের সাবেক নেতা ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সাংবাদিকদের বলেন, যারা আন্দোলন করছে তারা আমাদেরই ছোট ভাই, আমরা আশা করবো সিনিয়র নেতারা যে তফসিল ঘোষণা করেছে তা মেনে নিয়ে আমাদের সহযোগীতা করবে।

উল্লেখ্য, গতকালও কর্মসূচি শেষে নয়াপল্টন এলাকায় ৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!