• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফের বাংলাদেশে আসছেন মেসি?


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১২, ২০১৯, ০৯:৫৪ এএম
ফের বাংলাদেশে আসছেন মেসি?

ফাইল ছবি

ঢাকা: এদেশের ফুটবল ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১১ সালের ৫ সেপ্টম্বর বাংলাদেশে আসে আর্জেন্টিনা জাতীয় দল। সাত বছর পর আবারও ঢাকায় আসছে বিশ্ব ফুটবলের ক্ষুদে যাদুকর লিওনেল মেসি ও তার দল। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।  

বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম এবং আর্জেন্টিনার নতুন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরু (দিল্লিভিত্তিক) এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আলোচনা করেছেন। বৈঠক শেষে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আর্জেন্টিনা ফুটবল দলকে অভ্যর্থনা জানানোর জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুখিয়ে আছেন।’

বৈঠকে তারা দুই দেশের বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়েও আলোচনা করেন। দক্ষিণ আমেরিকার বাণিজ্য ব্লক মারকোসরের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে আগ্রহ প্রকাশ করে বাংলাদেশ। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ইতোমধ্যে তাদের আগ্রহের বিষয়টি চিঠির মাধ্যমে জানিয়েছেন যাতে বাংলাদেশের পণ্য আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে ও চিলির বাজারে প্রবেশ করতে পারে। বর্তমানে আর্জেন্টিনা এই ব্লকের প্রেসিডেন্ট। আর্জেন্টিনার রাষ্ট্রদূত এই বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে ২১ শে মার্চ আর্জেন্টিনায় এক বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী দেশটিতে বাংলাদেশের ফুটবলারদের প্রশিক্ষণের কথা তুললে তাতে সহযোগিতা দেওয়ার বিষয়ে সম্মতি দেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী জর্জ মার্সেলো ফাউরি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!