• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফেসবুক লাইভে বিদ্যুৎ বিল ধর্ষণ নিয়ে একি বললেন ব্যারিস্টার সুমন


নিউজ ডেস্ক অক্টোবর ১২, ২০২০, ০২:০৬ পিএম
ফেসবুক লাইভে বিদ্যুৎ বিল ধর্ষণ নিয়ে একি বললেন ব্যারিস্টার সুমন

ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন বিদ্যুৎ প্রতিমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ভৌতিক বিদ্যুৎ বিল বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।

রোববার (১১ অক্টোবর) রাজধানীর হাতিরপুলে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সামনে দাঁড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে তিনি এ আহ্বান জানান।

ফেসবুক লাইভে এসে ব্যারিস্টার সুমন বলেন, সেপ্টেম্বর মাসে আমার বাসার বিদ্যুৎ বিল এসেছে ৩৩০০ টাকা। এর আগের মাসে এসেছিল ১৩০০ টাকা। তার চার মাস আগে এসেছিল মাত্র ২৭০ টাকা।

এর মানে কি দাঁড়ায়? নিশ্চয় কোনো একটা ঝামেলা হয়েছে। কারণ বাসায় শুধু আমি আর আমার পিএস থাকি। বাসায় কেন ১৩০০ থেকে হঠাৎ করে ৩ হাজার বিল আসবে। এটা শুধু আমার ক্ষেত্রে না। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিলের যে দুর্নীতি শুরু হয়েছে, এটাকে আমি দুর্নীতি বলতে বাধ্য হচ্ছি।

কারণ একই বাসায়, একই মানুষের কীভাবে ২৭০ থেকে ১৩০০; আবার ১৩০০ থেকে ৩৩০০ বিল হয়? এ ধরনের ৫ মাসের কাগজ জমা হয়েছে। এজন্য বিষয়টি নিয়ে কথা বলছি।

সুমন আরও বলেন, বিদ্যুৎ বিলের উপরে লেখা আছে, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ অর্থাৎ তারা নেত্রীর নাম ব্যবহার করে প্রাতিষ্ঠানিক দুর্নীতি শুরু করেছে।

ব্যক্তির বিরুদ্ধেতো কথা বলা যায়, কিন্তু এতবড় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কীভাবে কথা বলবেন? মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলছি, এই যে মানুষের যে দীর্ঘ নিঃশ্বাস নেত্রীর নাম ব্যবহার করে যে ভৌতিক বিল দেওয়া শুরু করেছেন, সকালে উঠে যে অভিভাবক এরকম ভৌতিক বিল দেখে তার জীবন তো এভাবেই শেষ হয়ে যাচ্ছে।

সুমন প্রশ্ন রেখে বলেন, ধর্ষণ কী শুধু নারীর হয়? বিদ্যুৎ বিলের হচ্ছে না? যে বিল হওয়ার কথা ১৩০০ টাকা সেখানে সাড়ে ৩ হাজার,৫ হাজার করে বিল বানাচ্ছেন। আমাদের বাঁচার কোনো পথ রাখছেন না। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলছি, এরা কিন্তু জনগণের ১২টা বাজায়ে ছেড়ে দেবে।

বিদ্যুৎ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ব্যারিস্টার সুমন বলেন, এখনো সময় আছে এই ভৌতিক বিল আপনারা ঠিক করুন। করোনাকালীন সময়ে তাদের বিরুদ্ধে অভিযোগ এসেছিল। এরা যা মনে চেয়েছে তাই বিল করেছে। এভাবে তো দেশ চলতে পারে না। অবিলম্বে ভৌতিক বিল বন্ধে ব্যবস্থা গ্রহণ করুন। তা না হলে কখনোই সোনার বাংলা আলোর মুখ দেখবে না।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!