• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফেসবুকে ‘আপত্তিকর’ ভিডিও’র বিষয় এড়িয়ে গেলেন মাহি


নিউজ ডেস্ক মে ২৬, ২০১৯, ০২:২৪ পিএম
ফেসবুকে ‘আপত্তিকর’ ভিডিও’র বিষয় এড়িয়ে গেলেন মাহি

ঢাকা: ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির ভ্যারিফাইড অফিসিয়াল ফেসবুক পেজটি হ্যাকড হয়। পরে সেই পেজ থেকে থেকে শনিবার সকালে একটি বিব্রতকর অশ্লীল ভিডিও আপ করা হয়। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এক মিলিয়ন লাইক পাওয়া ভ্যারিফাইড পেজটিতে এমন ভিডিও আপ হওয়ায় বেশ নিন্দা করছেন ভক্তরা।

তবে এ নিয়ে সংবাদমাধ্যম একাধিকবার যোগাযোগ করলেও কোনো কথা বলেননি মাহি। পরে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের আহ্বানে সাড়া দিয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহির ভেরিফায়েড ফেসবুক পেইজ থেকে ‘আপত্তিকর’ ভিডিওটি সরিয়ে নিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ।

শনিবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের অতিরিক্ত উপ কমিশনার মো. নাজমুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত উপ কমিশনার নাজমুল ইসলাম বলেন, ‌‘মাহিয়া মাহির ফেইসবুক পেইজ থেকে আপত্তিকর ভিডিওটি সরানো হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, এ ধরনের ভিডিও আবারো কেউ প্রকাশ করতে চাইলে তা সম্ভব হবে না। স্বয়ংক্রিয়ভাবে ফেসবুক কর্তৃপক্ষ তা বন্ধ করে দেবে।’

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘কে বা কারা ফেসবুক পেইজটি হ্যাক করেছিল তা আমরা কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছি। জানা মাত্রই তাকে অ্যারেস্ট করতে সক্রিয় হব আমরা।’

বিষয়টি নিয়ে মাহির কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, ‘এ ধরনের কাজ ভয়ংকর নিন্দনীয়। এ ধরনের কাজ কখনোই হওয়া উচিত নয়।’

মাহি ছাড়াও সম্প্রতি সংগীতশিল্পী মমতাজ, ইমরান, ফজলুর রহমান বাবু, অপু বিশ্বাস, পরীমনি, শ্রাবণ্য তৌহিদা অপূর্বসহ অনেকেরই ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে। তবে সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তা পরবর্তীতে উদ্ধার করতে সমর্থ হয়েছেন তারকারা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!