• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বগুড়া জেলা আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিন আর নেই


বগুড়া প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৩:০০ পিএম
বগুড়া জেলা আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিন আর নেই

আলহাজ্ব মমতাজ উদ্দিন

বগুড়া : জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন আর নেই।

রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে বগুড়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শ্বাসকষ্টে আক্রান্ত হলে শনিবার রাতেই তাকে হাসপাতালে নেওয়া হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।
 
তিনি দীর্ঘদিন যাবৎ বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৪৫ সালে আলহাজ্ব মমতাজ উদ্দিন বগুড়া সদরের শাখারিয়া কদিম পাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের বগুড়া জেলা শাখার সভাপতি হিসাবে বগুড়ায় প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন করেন। মুক্তিযুদ্ধে কৃতিত্বপূর্ণ অবদান রাখার পর বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি, বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে নব্বইয়ের দশকে সভাপতি নির্বাচিত হন। সেই থেকে তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে জেলায় আওয়ামী লীগের অভিভাবকের দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি এফবিসিসিআইয়ের পরিচালক ও সিআইপি নির্বাচিত হয়েছিলেন। তিনি বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক প্রভাতের আলো’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন।

তার ছোট ছেলে মাছুদার রহমান মিলন বর্তমানে বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি।

এই বর্ষীয়ান রাজনীতিবিদের মৃত্যুতে বগুড়ায় সর্ব অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার লাশ তার কাটনারপাড় বাসায় রাখা হয়েছে। তাকে রাষ্ট্রীয় মর্যাদা আর ভালোবাসায় শেষ বিদায় জানানো হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!