• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

বগুড়ার ৯৫৪ কেন্দ্রে ভোট সোমবার


বগুড়া প্রতিনিধি মার্চ ১৭, ২০১৯, ০৭:৪৫ পিএম
বগুড়ার ৯৫৪ কেন্দ্রে ভোট সোমবার

ছবি : সোনালীনিউজ

বগুড়া : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সোমবার (১৮ মার্চ) বগুড়া জেলার ৯৫৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রোববার সকাল থেকে শুরু হয়েছে ভোটকেন্দ্রগুলোতে নির্বাচন সামগ্রী বিতরণ।

বগুড়া জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ১২টি উপজেলায় সর্বমোট ৯৫৪টি ভোট কেন্দ্রে ৬ হাজার ৬০২টি বুথে গোপন ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে। মোট ভোটার ২৫ লাখ ৩৮ হাজার ১৫৬ জন।

রোববার সকাল থেকে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের মাঝে সহকারী রিটার্নিং কর্মকর্তারা নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু করেছেন।

এ ছাড়া নির্বাচনে দায়িত্বপ্রাপ্তদের নিদের্শনাও দেওয়া হয়েছে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য।

বগুড়া জেলায় ১২টি উপজেলার মধ্যে ১০টিতে চেয়ারম্যান পদে ৪১ জন, ১১টিতে ভাইস চেয়ারম্যান পদে ৫০ জন ও ১২টিতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া শেরপুর ও আদমদিঘী উপজেলায় চেয়ারম্যান পদে আ. লীগের দুই প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। শেরপুর উপজেলার ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচনে বিএনপি অংশ না নিলেও বিএনপি নেতাকর্মীরা ৯টি উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। প্রার্থী হওয়ায় ৩০ জন বিএনপি নেতাকর্মীকে বহিষ্কারও করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!