• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন জাতিসত্তার মানচিত্র


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৫:৫০ পিএম
বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন জাতিসত্তার মানচিত্র

ঢাকা: আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে শুধুমাত্র স্বাধীনতা এবং ভূখণ্ডই এনে দেননি, এনে দিয়েছেন সত্যিকার অর্থেই জাতিসত্তার একটি মানচিত্র। রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক মূল্যবোধ ও জীবনমানের পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও পূর্ণাঙ্গ জীবনবোধের উন্মেষ ঘটিয়েছিলেন তিনি। সে কারণেই বঙ্গবন্ধুকে নিয়ে লেখাপড়া এবং পরিচর্যা করা আমাদের সবার জন্য অপরিহার্য বিষয়।

বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) পুলিশ সদস্যদের মধ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুলিশের বিভিন্ন স্তরের সদস্যদের জন্য তিনটি গ্রুপে রচনা প্রতিযোগিতার বিষয় ছিল ‘জাতির পিতার রক্তঋণ ও আধুনিক বাংলাদেশ পুলিশ’, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা’ এবং  ‘আমার দৃষ্টিতে বঙ্গবন্ধু’। ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন সহকারী পুলিশ সুপার মো. ইমরান আহম্মেদ। দ্বিতীয় স্থান অধিকার করেন অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন এবং তৃতীয় স্থান অধিকার করেন অতিরিক্ত পুলিশ সুপার নিহাত আদনান তাইয়ান। ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন এসআই নয়ন মিয়া, দ্বিতীয় স্থান এসআই প্রদীপ মিত্র এবং তৃতীয় স্থান পিএসআই সিতাংশু কুমার দাস। ‘গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন নারী কনস্টেবল তাহমিনা আক্তার,দ্বিতীয় স্থান কনস্টেবল রুকনুজ্জামান এবং তৃতীয় স্থান অধিকার করেন নারী কনস্টেবল মনিশা আক্তার।

পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের এরকম আয়োজনে অংশগ্রহণ করতে পারাটাও আমাদের জন্য এক বিরাট সৌভাগ্যের বিষয় উল্লেখ করে আইজিপি বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। তিনি বলেন,‘ প্রতিবছর যেন এরকম আয়োজন আমরা করতে পারি।’ উৎকৃষ্ট ও বিজয়ীদের লেখা নিয়ে প্রতিবছর বিশেষ সংকলন প্রকাশ করার নির্দেশনা প্রদান করেন ড.  বেনজীর আহমেদ।

পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠা কমিটির সভাপতি এবং ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে পুলিশের এডিশনাল আইজি ও ডিআইজিসহ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!