• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রস্তুতি নিয়ে তোড়জোড় 


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৬, ০৮:১০ পিএম
বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রস্তুতি নিয়ে তোড়জোড় 

সোনালীনিউজ ডেস্ক

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ৪টি ম্যাচ সফলভাবে সম্পন্নের জন্য ব্যাপক তোড়জোড় চলছে যশোরে। মাঠের মাপজোক, মাঠ তৈরি, নিরাপত্তা বেষ্টনি, গ্যালারি ঘষা-মাজা ও রঙের কাজ শুরু করা হয়েছে।

রোববার বিকেলে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি হিসেবে একটি সভাও অনুষ্ঠিত হয়েছে। যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আগামী ৮ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পর্দা উঠবে যশোরে। উদ্বোধনী ম্যাচ ছাড়াও আরো তিনটি ম্যাচ আয়োজনের জন্য যশোর শামস-উল হুদা স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে।

আগামী ৮ জানুয়ারি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচ ছাড়াও ৯ জানুয়ারি মালয়েশিয়া ও নেপাল, ১০ জানুয়ারি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও বাহরাইন এবং ১১ জানুয়ারি মালদ্বীপ ও কম্বোডিয়ার মধ্যকার ম্যাচ যশোর শামস-উল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টে প্রচুর দর্শক সাড়া পাওয়া যাবে বলে আশাবাদী সংশ্লিষ্টরা।

যশোর ডিএফএর সভাপতি আসাদুজ্জামান মিঠু জানিয়েছেন, স্টেডিয়ামের মাঠ ও গ্যালারি সংস্কারের কাজ পুরোদমে এগিয়ে চলেছে। নির্ধারিত সময়ের আগেই মাঠ ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত হয়ে যাবে। যশোরসহ এই অঞ্চলের মানুষ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ৪টি জমজমাট ম্যাচ উপভোগ করতে পারবে বলে তিনি আশাবাদী।
এদিকে, আন্তর্জাতিক এ টুর্নামেন্টের ম্যাচগুলো সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে তোড়জোড় শুরু হয়েছে। মাঠের মাপজোক, মাঠ তৈরি, নিরাপত্তা বেষ্টনি, গ্যালারি ঘষা-মাজা ও রঙের কাজ শুরু করা হয়েছে। এই টুর্নামেন্টের জন্য বাফুফের প্রতিনিধি দল একাধিকবার যশোর শামস-উল হুদা স্টেডিয়াম পরিদর্শন করেছেন। শুক্রবার বাফুফের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ফজলুর রহমান বাবুলের নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা স্টেডিয়াম ঘুরে দেখেন এবং মাঠ প্রস্তুতের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

রোববার স্টেডিয়ামে আসেন বাফুফের সহ-সভাপতি বাদল রায়সহ কর্মকর্তারা। তারাও মাঠপ্রস্তুত প্রক্রিয়া ঘুরে দেখেন। এসময়  বাদল রায় জানান, মাঠ ও গ্যালারি সংস্কার কাজ চলছে। যথাসময়ে এ কাজ সম্পন্ন করে খেলা মাঠে গড়াবে বলে তিনি আশাবাদী। আর এ ম্যাচগুলোর মধ্যে দিয়ে এ অঞ্চলে ফুটবলে নতুন করে প্রাণের সঞ্চার হবে বলেও তিনি উল্লেখ করেন।

এছাড়া টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের লক্ষ্যে রোববার বিকেলে যশোর জেলা প্রশাসকের সভাকক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, বাফুফে সহ-সভাপতি বাদল রায়, যশোর ডিএফএর সভাপতি আসাদুজ্জামান মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টর ৪টি ম্যাচ সফলভাবে সম্পন্নের জন্য বিভিন্ন আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!