• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না’


গাজীপুর প্রতিনিধি আগস্ট ১৭, ২০১৮, ১০:৫৫ পিএম
‘বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না’

ফাইল ফটো

গাজীপুর: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ’৭৫-এর ১৫ আগস্ট ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা সম্ভব হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না। মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে শক্তিশালী।’

শুক্রবার (১৭ আগস্ট) গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক বাসস্ট্যান্ডে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন মুক্তিযোদ্ধা।

 মুক্তিযোদ্ধামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের খুনিদের দেশে এনে সাজা কার্যকর করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদেরও বিচার হবে।  

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হচ্ছে। কিন্তু বঙ্গবন্ধুর হত্যাকারী স্বাধীনতাবিরোধীরা এখনও দেশ-বিদেশে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু তারা যতই ষড়যন্ত্র করুক, বাংলাদেশের অগ্রযাত্রাকে কিছুতেই ব্যাহত করতে পারবে না।’

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব হলেই তার রক্তের ঋণ কিছুটা শোধ হবে বলে তিনি উল্লেখ করে আ ক ম মোজাম্মেল হক  বলেন, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে জাতীয় জাগরণ সৃষ্টি হয়েছে। বাঙালি একাত্তরে একতাবদ্ধ ছিল, আজও আছে। বঙ্গবন্ধুর বাংলায় স্বাধীনতা বিরোধীদের স্থান হবে না।

এছাড়া তিনি শুক্রবার (১৭ আগস্ট) কালিয়াকৈরের বিভিন্ন ইউনিয়নের ১০টি স্থানে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় বক্তব্য দেন।   

শোকসভায় আরো বক্তব্য দেন গাজীপুর জেলা ও কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!