• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে উপকমিটির বৈঠক


নিজস্ব প্রতিবেদক মে ১৪, ২০১৯, ০৩:৪৮ পিএম
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে উপকমিটির বৈঠক

ঢাকা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ব্যাপক প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়েছে। এই উপলক্ষে গঠিত মিডিয়া, প্রচার ও ডকুমেন্টশন উপকমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মে) বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মিডিয়া, প্রচার ও ডকুমেন্টশন উপকমিটির আহবায়ক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বিভিন্ন খবর দেশ-বিদেশে ব্যাপক প্রচার-প্রচারণা, পোস্টার ও বুকলেট প্রকাশ, দেশের সকল জেলা-উপজেলায় প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর উপর নির্মিত বিভিন্ন রেকর্ড ও ডকুমেন্টেশন প্রচার করাসহ মিডিয়া সেল গঠনের বিষয়ে আলোচনা করা হয়।

সভায় তথ্যমন্ত্রী বলেন, কমিটির সদস্যদের আলোচনার মাধ্যমে প্রাপ্ত প্রস্তাবনাগুলো একটি কর্মপরিকল্পনার আলোকে বাস্তবায়ন করা হবে। আজকের সভায় যে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে, আগামী সভায় তার অগ্রগতি তুলে ধরা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য একটি আধুনিক মিডিয়া সেল গঠন করা হবে। বঙ্গবন্ধুকে নিয়ে প্রতিদিন একটি করে কনটেন্ট তৈরি ও তা বিভিন্ন গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা করা হবে। এছাড়াও সভায় কয়েকটি অণু কমিটি গঠন করা হয়।

তথ্য সচিব আব্দুল মালেকের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন- জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্নয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!