• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে যোগ দেবে ভয়েস অব আমেরিকা


নিউজ ডেস্ক জুন ২১, ২০১৯, ০৬:১২ পিএম
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে যোগ দেবে ভয়েস অব আমেরিকা

ঢাকা : ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্বব্যাপী প্রচার কার্যক্রমে যোগ দেবে জনপ্রিয় বেতার মাধ্যম ভয়েস অব আমেরিকা।

শুক্রবার (২১ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য সচিব আবদুল মালেকের সঙ্গে বাংলাদেশ সফররত ভয়েস অব আমেরিকার আঞ্চলিক বিপণন পরিচালক ড. জয়েস গোহ এবং দক্ষিণ এশিয়া বাণিজ্য প্রসার প্রতিনিধি মনোজ রায় এর বৈঠকে এ বিষয়ে ঐকমত্য হয়।

১৯৪২ সালে প্রতিষ্ঠিত যুক্তরাষ্ট্রের এই বিশ্ব গণমাধ্যম সংস্থাটি গত ৬১ বছর ধরে বাংলায় অনুষ্ঠান প্রচার করে বাংলা ভাষাভাষীদের কাছে যে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে, তার প্রশংসা করে তথ্যসচিব বলেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্বব্যাপী প্রচার কার্যক্রমে বিবিসি, এনএইচকে ও অন্যান্য বৈশ্বিক গণমাধ্যমের পাশাপাশি ভয়েস অব আমেরিকার সহযোগিতাও কামনা করি।

ভয়েস অব আমেরিকার প্রতিনিধিরা এবিষয়ে তাদের সংস্থার পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা দেন। সচিব আবদুল মালেক উত্থাপিত প্রস্তাব অনুযায়ী ড. জয়েস গোহ এবং মনোজ রায় জানান, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সনের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ ঘোষিত এক বছর নিয়মিতভাবে বঙ্গবন্ধুর ওপর বিভিন্ন অনুষ্ঠান প্রচারের ব্যবস্থা নেবে ভয়েস অব আমেরিকা। তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ অফিসার বৈঠকে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!