• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধুর নামে ভারতেও হবে এশিয়া বনাম বিশ্ব একাদশের ম্যাচ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৪, ২০১৯, ০৭:০১ পিএম
বঙ্গবন্ধুর নামে ভারতেও হবে এশিয়া বনাম বিশ্ব একাদশের ম্যাচ

ঢাকা: পৃথিবীর সবচেয়ে বড় স্টেডিয়ামের উদ্বোধন হতে যাচ্ছে ২০২০ সালে। আর এটি হবে ভারতে। ৭০০ কোটি রুপি ব্যয়ে নির্মিত স্টেডিয়ামটির ধারণক্ষমতা ১ লাখ ১০ হাজার দর্শক। উদ্বোধনের পর এটিই হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্টেডিয়ামটির উদ্বোধন করার কথা রয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড উদ্বোধন করতে চাচ্ছে ভিন্ন আঙ্গিকে। যার সাথে জড়িয়ে আবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্য অনুষ্ঠিতব্য ২০২০ সালের মার্চের এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ ম্যাচ দুটি। 

ম্যাচ দু’টিতে ভারতীয় ক্রিকেটার পেতে বিসিসিআইকে অনুরোধ করে বিসিবি আর সেখান থেকেই আহমেদাবাদ স্টেডিয়ামের উদ্বোধনে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের আরেকটি ম্যাচের আয়োজনের ভাবনা।

বিসিসিআইয়ের সবশেষ সভায় সিদ্ধান্ত হয় বিশ্ব একাদশ- এশিয়া একাদশের ম্যাচ দিয়েই উদ্বোধন হবে সরদার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামের। আর সেটা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে হওয়া ম্যাচ দুটির ক্রিকেটারদের নিয়েই। সেক্ষেত্রে ম্যাচ হবে তিনটি। আগের সূচী অনুযায়ী প্রথম দুটি ম্যাচ বাংলাদেশে হলেও তৃতীয়টি হবে আহমেদাবাদে।

আর বিষয়টি অনেকটা নিশ্চিত করেছে বিসিবিও। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘বিষয়টা আলোচনার পর্যায়ে আছে। তিনি যদি বলে থাকেন, সেটা এ আলোচনার প্রেক্ষাপটেই বলেছেন। তারা বিষয়টা আরও এগিয়ে নিচ্ছে। যেকোনো সময়ে বসে এটা নিয়ে সবকিছু চূড়ান্ত করা হবে।’

একটা জায়গায় সংশয় থেকেই যায়, প্রথম ম্যাচ দুটি নাহয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে হবে। আহমেদাবাদে অনুষ্ঠিতব্য তৃতীয় ম্যাচটিও কি তবে একই নামে হবে? বিসিবির প্রধান নির্বাহী ওই দৈনিককে খোলাসা করেছেন সে ব্যাপারেও, ‘টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ যেহেতু আমাদের, একটি ম্যাচ অন্য দেশে হলেও এটির নাম বদলে যাওয়ার সুযোগ নেই।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!