• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর মিলাদে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৮, ০৯:১০ পিএম
বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর মিলাদে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (১৫ আগস্ট) বাদ আছর রাজধানীর ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল, জামাতা খন্দকার মাশরুর হোসেন, শেখ রেহানার পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এবং প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যগণ ও আত্মীয়-স্বজনরা মাহফিলে যোগ দেন।

এ ছাড়া, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরি এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতা-কর্মীরা দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্টের অন্য শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করেও মোনাজাত করা হয়।

এর আগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাদ জোহর বঙ্গভবনে দরবার হলে দোয়া ও মিলাদের আয়োজন করেন রাষ্ট্রপতি এম আব্দুল হামিদ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু তাঁর পরিবারের সদস্য ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে সর্বোচ্চ আত্মত্যাগকারী শহীদ এবং বিভিন্ন সময় গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে রাষ্ট্রপতির পরিবারের সদস্য, সংশ্লিষ্ট সচিবগণ, বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দেন। বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মওলানা মুহাম্মদ সাইফুল কবির মোনাজাত পরিচালনা করেন।

এর আগে বঙ্গভবনে দরবার হলে চলচ্চিত্র প্রকাশনা অধিদফতরের পরিচালনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।-বাসস

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!