• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বছরের প্রথম অঘটন ঘটালেন শারাপোভা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০১৯, ০৭:১৮ পিএম
বছরের প্রথম অঘটন ঘটালেন শারাপোভা

ছবি: সংগৃহীত

ঢাকা: বর্তমান চ্যাম্পিয়ন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে এ বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে মহিলা এককে বড় অঘটনের জন্ম দিলেন রাশিয়ার হার্টথ্রব ৩০তম বাছাই মারিয়া শারাপোভ এই পরাজয়ে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন ওজনিয়াকি। সেই সাথে চতুর্থ রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করলেন শারাপোভা।

রোমানিয়ার সিমোনা হালেপকে হারিয়ে গেল আসরে শিরোপা জিতেছিলেন ওজনিয়াকি। এ বছরও শিরোপা জয়ের অন্যতম দাবীদার ছিলেন তৃতীয় বাছাই ওজনিয়াকি। টুর্নামেন্টে দারুন শুরুও করেন তিনি। কিন্তু তৃতীয় রাউন্ডে এসে থেমে গেলেন ওজনিয়াকি।

শারাপোভার বিপক্ষে ফেভারিট হিসেবেই শুরু করেছিলেন ওজনিয়াকি। কিন্তু প্রথম সেটে ওজনিয়াকিকে সর্তক বার্তা দেন শারাপোভা। ৬-৪ গেমে প্রথম সেট জিতেন শারাপোভা। তবে দ্বিতীয় সেটে ঘুড়ে দাঁড়ান ওজনিয়াকি। ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা আনেন ওজনিয়াকি।

তাই তৃতীয় ও শেষ সেটটি ওজনিয়াকি ও শারাপোভার সামনে মহাগুরুত্বপূর্ণ হয়ে দাড়ায়। আর সেখানে জয় তুলে নেন শারাপোভা। ৬-৩ গেমে সেটটি জিতে চতুর্থ রাউন্ডে উঠেন শারাপোভা। ২ ঘন্টা ২৪ মিনিট কোটে ঘাম ঝড়িয়ে জয় তুলে নেন শারাপোভা।

ম্যাচ শেষে বেশ উচ্ছ্বসিত শারাপোভা বলেন, ‘গেল বছর আমি খুব বেশি ম্যাচ খেলিনি। বিশেষভাবে বিশ্বের শীর্ষ খেলোয়াড়দের বিপক্ষে ম্যাচ খেলা হয়নি আমার। তাই এ ম্যাচটি আমার জন্য কঠিনই ছিলো। চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছিলাম। এ ম্যাচে জিততে পারবো তা ভাবিনি। ভালো খেলার ইচ্ছা ছিলো। তবে জিততে পেরে খুবই ভালো লাগছে। পরের রাউন্ডে ভালো খেলতে আত্মবিশ্বাস দিবে এই জয়।’

ম্যাচ হেরে হতাশ ওজনিয়াকি। তিনি বলেন, ‘এমন জয় শারাপোভার প্রাপ্য। তবে আমি সত্যিই খারাপ খেলেছি। আমি হতাশ নিজের পারফরমেন্সে।’

এদিকে, সহজ জয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন তৃতীয় বাছাই জার্মানির অ্যাঞ্জেলিক কারবার। অস্ট্রেলিয়ার অবাছাই কির্ম্বালি বিরেলকে ৫৮ মিনিটের মধ্যে ৬-১ ও ৬-০ গেমে হারিয়ে দেন কারবার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!