• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বদলে গেল ফেসবুক


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক মে ১১, ২০২০, ০৪:০৫ পিএম
বদলে গেল ফেসবুক

ঢাকা : নতুন করে সাজানো হলো ফেসবুক। চোখকে শান্তি দিতে এলো ডার্ক মোড। ২০১৯ এর ডেভলপার কনফারেন্সে ফেসবুক জানিয়েছিল, খুব শিগগিরই তারা ফেসবুকের লেআউটে পরিবর্তন আনবে। যা এলো ২০২০ সালে।

বিশ্বব্যাপী নতুন ডেক্সটপ ভার্সন নিয়ে এলো ফেসবুক। আপনি যদি এখনো এই নতুন আধুনিক ফেসবুক না পেয়ে থাকেন তাহলে আর কয়েকটা দিন অপেক্ষা করুন। মোবাইলে ডাক মোর্ড যে সুবিধা দেয় সেই একই সুবিধা পাওয়া যাবে ডেক্সটপের ক্ষেত্রে।

ফেসবুক জানিয়েছে, নতুন ডিজাইন ব্যবহারের ফলে ভিডিও দেখা, গেম খেলা অথবা গ্রুপে সকলের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে অনেক সুবিধা হবে। আরোও ইউজার ফ্রেন্ডলি হয়ে উঠেছে ফেসবুক। ক্রিয়েটিভ অ্যান্ড স্পেস গ্রুপ এবং অ্যাডের কাজকে আরও সহজ করেছে নতুন ডিজাইন।

ফেসবুকের দাবি, নতুনভাবে সাজানো ফেসবুক ডেক্সটপ আপনার চোখের ক্লান্তি দূর করবে। পাশাপাশি নতুন ডিজাইনের ডেক্সটপ ব্যবহারের অভিজ্ঞতা আরো ভালো হবে।

কিছুদিন আগেই ফেসবুক ডার্ক মোড ম্যাসেঞ্জার নিয়ে এসেছে। মার্চ মাসে ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপও ডার্ক মোড নিয়ে এসেছে। ডার্ক মোড ব্যবহারের জন্য ফেসবুক হোম পেজেই পাওয়া যাবে Switch To New Facebook সেখানে ডার্ক মোড এ ক্লিক করলেই আপনার ডেক্সটপের ফেসবুক অ্যাকাউন্ট বদলে যাবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!