• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আবরার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০১৯, ০৫:৪২ পিএম
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আবরার

ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় সু-প্রভাত বাসের চাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদের লাশ দাফন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল ৪টার দিকে বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে দুপুর দেড়টার দিকে মিরপুর সেনানিবাসে বিইউপি এডিবি গ্রেড গ্রাউন্ড মাঠে তার জানাজা সম্পন্ন হয়।

জানাজায় অংশ নেন আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল মো. এমদাদ-উল বারী, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, আবরার আহমেদের সহপাঠী, বন্ধু-বান্ধব, শিক্ষক-শিক্ষার্থী ও আত্মীয়স্বজন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি সড়কে বেপরোয়া বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার নিহত হন।

এ ঘটনায় সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।ঘাতক সু-প্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, ঘাতক চালকের ফাঁসির দাবিসহ ১২ দফা দাবিতে নানা স্লোগান দিচ্ছেন তারা।

ছাত্র বিক্ষোভে অচল হয়ে পড়েছে রাজধানীর ব্যস্ততম এই সড়ক। সড়কের দুপাশেই অবস্থান নিয়ে আছেন শিক্ষার্থীরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বে না বলে জানিয়েছেন তারা।

সরেজমিন দেখা গেছে, শিক্ষার্থীরা নানা স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করছেন। তারা বাসচাপায় নিহত সহপাঠীর বিচার দাবিতে নানা স্লোগান দিচ্ছেন। এ সড়কে যান চলাচল একেবারেই বন্ধ রয়েছে।

এদিকে বেলা ১১টার দিকে বসুন্ধরা এলাকায় রাস্তা বন্ধ করে অবরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া যত দ্রুত সম্ভব মেনে নেয়ার আশ্বাস দেন। সেই সঙ্গে লিখিতভাবে দাবিগুলো উত্থাপনের অনুরোধ জানান। শিক্ষার্থীরা মেয়রের কাছে দাবিগুলো জানালেও সড়ক ছাড়ছেন না।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!