• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বনানীতে দুই তরুণী ধর্ষণ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৮ এপ্রিল


আদালত প্রতিবেদক মার্চ ১৮, ২০১৯, ০৫:২৫ পিএম
বনানীতে দুই তরুণী ধর্ষণ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৮ এপ্রিল

ঢাকা : রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণীর ধর্ষণ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ৮ এপ্রিল ধার্য করেছেন আদালত। সোমবার (১৮ মার্চ) মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ থাকলেও সাক্ষী না আসায় রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মো. খাদেম উল কায়েস এ দিন ধার্য করেন।

গত ১৩ ফেব্রুয়ারি ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ও ভিকটিমের পক্ষের আইনজীবী ফারুক আহমেদ মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের জামিন বাতিল চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত সাফাত আহমেদের জামিন বাতিল করে ও তার বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

ধর্ষণের শিকার দুই তরুণীর একজনের জেরার দিন ধার্য ছিল সোমবার। কিন্তু ভিকটিম শারীরিক অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি বিধায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। এ মামলার ৫ আসামিকে এদিন ট্রাইব্যুনালে হাজির করা হয়।

গত ১৩ ফেব্রুয়ারি জেরা করার সময় আদালতের উদ্দেশে ভিকটিম বলেন, আসামিরা একের পর জামিন পাচ্ছে। আসামিদের জন্য আমার জীবনের নিরাপত্তা নিয়ে সমস্যা হচ্ছে, হুমকি-ধামকি দিচ্ছে।

ভিকটিম আদালতকে তাড়াতাড়ি সাক্ষ্যগ্রহণ শেষ করতে অনুরোধ করেন। কারণ হিসেবে ভিকটিম জানান, তিনি একটি চাকরি করেন, বার বার ছুটি চাওয়া যায় না। আর যে বিষয় নিয়ে ছুটি চাইবেন সেটা সবার সামনে প্রকাশ করাও যায় না।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদী এবং তার বান্ধবী ও বন্ধুকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে। বাদী ও তার বান্ধবীকে জোর করে একটি কক্ষে নিয়ে যায় আসামিরা। বাদীকে সাফাত আহমেদ ও তার বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!