• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্যহাতির আক্রমন থেকে দুই সন্তানকে বাঁচিয়ে নিজের প্রাণ দিলেন মা


বান্দরবান প্রতিনিধি জানুয়ারি ২৯, ২০২০, ০১:০৫ পিএম
বন্যহাতির আক্রমন থেকে দুই সন্তানকে বাঁচিয়ে নিজের প্রাণ দিলেন মা

বান্দরবান : লামা উপজেলার সরই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের কালাইয়ার আগা নামক স্থানে ঘর থেকে সুল দিয়ে তুলে নিয়ে জহুরা বেগম (৫৫) নামে এক নারীকে আছড়ে মেরে ফেরলো বন্যহাতি।

বুধবার (২৯ জানুয়ারি) ভোররাতে উপজেলার সরই ইউনিয়নে কালাইয়াপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহেরা বেগম একই এলাকার ফজলুল হকের স্ত্রী।

নিহত জহুরার ছেলে জিয়াবুল (১৫) বলে, রাতে আমি, মা ও এক মামাতো বোন বাড়িতে ছিলাম। ভোর রাত সোয়া ৪টার দিকে বন্যহাতির একটি পাল আমাদের বাড়িতে হামলা চালায়। হাতির পাল হঠাৎ বাড়ির চারপাশে যখন ভাঙচুর শুরু করে, তখন মা ঘরের দক্ষিণের জানালা ভেঙে আমাকে ও মামাতো বোনকে ঘর থেকে বের করে দেন। আমরা পাশের জঙ্গলে গিয়ে লুকিয়ে পড়ি। তখন হাতির পালটি ঘরের উত্তর পাশে ছিল। শেষে মা জানালা দিয়ে বের হলে তিনি হাতির সামনে পড়ে যান। সেসময় হাতির পালটি তাকে আছাড় দিয়ে মেরে ফেলে।

স্থানীয় বাসিন্দা ছাবের আলী বলেন, ভোরে ১০-১২টি বন্যহাতির একটি পাল সরইয়ের কালাইয়াপাড়ায় হানা দিয়ে ঘরবাড়ি ভাঙচুর করে। এ সময় পালানোর চেষ্টাকালে হাতির আক্রমণে মারা যায় জাহেরা। তবে অন্যরা পালাতে সক্ষম হন। পরে হাতির দলটি বিভক্ত হয়ে টংকাবতী এবং লামার দিকে চলে যায়। আর সাতটি হাতি এখনও সরই পাহাড়ে অবস্থান করছে।

লামা থানার ওসি (তদন্ত) আমানুল হক জানান, হাতির আক্রমণে এক নারীর মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!