• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘বরিশালে শিল্পায়ন বাড়াতে ব্যাংকগুলোকে এগিয়ে আসতে হবে’


বরিশাল ব্যুরো জানুয়ারি ২২, ২০১৯, ০৬:৫৬ পিএম
‘বরিশালে শিল্পায়ন বাড়াতে ব্যাংকগুলোকে এগিয়ে আসতে হবে’

ছবি : সোনালীনিউজ

বরিশাল : বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার উপ-মহাব্যবস্থাপক স্বপন কুমার বিশ্বাস বলেন, দেশের শিল্প উন্নয়ন খ্যাতকে আরো গতিশীল করার জন্য সরকারি ও বেসরকারি ব্যাংকের কার্যক্রম বাড়াতে হবে।

রিশালের শিল্পায়নের গতি বাড়াতে ব্যাংকগুলোকে এগিয়ে আসতে হবে। কোনোভাবেই যেন ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পয়নের জন্য উদ্যোক্তারা হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখার আহবান জানান তিনি। এসএমই ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের সর্বোচ্চ ২৫ লাখ টাকা ও পুরুষদের জন্য ১০ লাখ টাকা সহজভাবে ঋণ পেতে পারে সে বিষয়ে ব্যাংক কর্মকর্তাদের ব্যবস্থা নিতে হবে। মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে বরিশালে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর গড়িয়ারপাড়স্থ কবি সুপিয়া কামাল লানিং সেন্টার কার্যালয়ে এ কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার যুগ্ম ব্যবস্থাপক বেবী রানী দে, সোনালী ব্যাংক (ডিজিএম) বরিশাল শাখা মো. জয়নাল আবেদীন, রুপালী ব্যাংক বরিশাল শাখার (এজিএম) মো. সোহরাব হোসেন। কর্মশালায় বরিশালের সরকারি ও বেসরকারি ২০টি ব্যাংক শাখার কর্মকর্তা ও বিভিন্ন ক্ষুদ্র শিল্প উদ্যোগক্তারা অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!