• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বর্তমান সংসদ নির্ধারিত মেয়াদ পর্যন্ত চলবে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩, ২০১৮, ০৮:৪৭ পিএম
‘বর্তমান সংসদ নির্ধারিত মেয়াদ পর্যন্ত চলবে’

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমান সংসদ নির্ধারিত মেয়াদ পর্যন্ত চলবে। জাতীয় নির্বাচনের জন্য বর্তমান সংসদ ভেঙে দেয়া হবে না। নির্বাচনকালীন সরকার সম্পর্কে সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই জানাবেন।  

সোমবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওস্থ জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কবে সংসদ ভাঙছে সাংবাদিকরা আইনমন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সংসদের কার্যকাল পর্যন্ত সংসদ চলবে। সংসদ ভাঙবে না। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আগামী ৯ সেপ্টেম্বর যে সংসদ অধিবেশন ডেকেছেন সেটা হবে এই সংসদের শেষ অধিবেশন। আর নির্বাচনকালীন সরকার বিষয়ে আমাদের নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেবেন। আমি না।’

নির্বাচনকালীন সরকারের আকার সম্পর্কে তিনি বলেন, এর আকার কেমন হবে সেটা প্রধানমন্ত্রী বলবেন। এটা তার দায়িত্ব। সংবিধান অনুযায়ী তিনি সবকিছু করবেন।

আরপিও সংশোধনীর বিষয়ে অপর প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, আরপিও সংশোধনীর বিষয়ে ভেটিং ও আইনি পরামর্শের জন্য ফাইলটি আমার মন্ত্রণালয়ের লেজিসলেটিভ বিভাগে পৌঁছেছে। আমার কাছে এখনও আসেনি। লেজিসলেটিভ বিভাগ সেটা দেখবে, তারপর তা আমার কাছে পাঠাবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!