• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বলিউড সিনেমায় অভিষেক কাজল-কন্যা নিশার?


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০১:৫৩ পিএম
বলিউড সিনেমায় অভিষেক কাজল-কন্যা নিশার?

বলিউড অভিনেতা অজয় দেবগন ও কাজলের সঙ্গে তাঁদের মেয়ে নিশা দেবগন। ছবি : সংগৃহীত

ঢাকা: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল। আর কিছুদিন পরই মুক্তি পেতে যাচ্ছে তাঁর অভিনীত ‘হেলিকপ্টার ইলা’। বলেছেন, সন্তানদের পরিচর্যায় তিনি কিছুটা কঠোর। অন্যদিকে স্বামী অজয় দেবগন সন্তানদের আশকারা দিয়ে মাথায় তোলেন!

কাজলকে জিজ্ঞেস করা হয়, যদি নিশা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঢুকতে চান, তিনি কীভাবে তাকে সাহায্য করবেন? এ অভিনেত্রী বলেন, ‘আশা করি, নিশা আমাকে জানাবে। আমি তাকে উৎসাহ দেবো। আমি চাই সে নিজেই বেছে নিক—জীবনে সে কী করতে চায়, আমি যা চাই তা করতে হবে এমন নয়।’

কাজল বলেন, বাস্তব জীবনে তাঁরা ‘ভালো পুলিশ-খারাপ পুলিশের’ ভূমিকায় থাকেন। অজয় চান তাঁদের দুই সন্তান নিশা ও যুগকে প্রতিষ্ঠিত করতে। খবর অনলাইন ইন্ডিয়া টিভির।

‘আমি হিটলার মা... খারাপ পুলিশ। অজয় ভালো পুলিশ। তবে মাঝেমধ্যে কঠোর হওয়ার দরকার আছে, এটা অজয় বোঝে। সে চায় না সব সময় মা ‘না’ বলুক। আমি ৩০ শতাংশ কঠোর, ৭০ শতাংশ কোমল,’ এনডিটিভির বিশেষ অনুষ্ঠান যুব-তে কাজল এসব কথা বলেন।

এ অভিনেত্রী বলেন, ‘অভিভাবকত্ব প্রশিক্ষণের ব্যাপার নয়। এটা হাতে-কলমের কাজ... শিশুর সঙ্গে ইন্টার্নশিপ করতে হবে... জানতে হবে নিজের ভুলগুলো। অন্যরাও ভুল করবে। তাদেরও ক্ষমা করতে হবে। ক্ষমা করতে হবে নিজেকেও। এটা ফলপ্রসূ কাজগুলোর অন্যতম... যদি সন্তানকে ভালো মানুষ হিসেবে বেড়ে উঠতে দেখতে চাও।’

কাজল আরো বলেন, টেলিভিশন ও সিনেমা আদর্শ মায়ের একটি ‘ইমেজ’ দাঁড় করিয়ে দিয়েছে, অনেকে সেটাই প্রথম অর্জন করতে চায়।

‘একটা আদর্শ প্রতিষ্ঠা পেয়েছে। ভালো মা রান্না করে, এটা করে, সেটা করে... সে তাঁর সন্তানের জন্য জীবন উৎসর্গ করে। যদি সন্তান মনে করে তুমি ভালো মা, সেই মতটাই গুরুত্বপূর্ণ।’

এ অভিনেত্রী মনে করেন, সামাজিক যোগাযোগমাধ্যম সবকিছু বদলে দিচ্ছে এবং এর প্রভাব থেকে সন্তানকে রক্ষা করা একজনের পক্ষে সম্ভব নয়।

কাজল বলেন, তাঁর সন্তানরা কখনো তাঁকে কাজ থামাতে বলেনি।

‘শৈশবে তারা জিজ্ঞেস করত, ‘কেন তুমি বাইরে যাচ্ছ?’ কিন্তু এখন যখন মেয়ে আমাকে বলে, ‘আমি তোমার জন্য গর্বিত’, এই অর্জনের জন্য অতটা গর্ব করতে পারি না।”

‘আশা করি, আমার সেলিব্রেটি তকমার জন্য সন্তানরা ক্ষতিগ্রস্ত হয়নি। যতটা সম্ভব স্বাভাবিকভাবেই তাদের পরিচর্যা করার চেষ্টা করেছি। আমি বিশ্বাস করি, তাদের কাঁধের ওপর মাথা আছে। ভাবি, যা করেছি ভালোই করেছি।’

এ অভিনেত্রী আরো বলেন, তিনি কখনই অন্য ছেলেমেয়ের সঙ্গে তাঁর সন্তানদের তুলনা করেননি এবং আরো ভালো কিছু করতে উৎসাহও দেননি।

আগামী ১২ অক্টোবর কাজল অভিনীত ‘হেলিকপ্টার ইলা’ মুক্তি পাবে। এ ছবিতে তিনি কলেজপড়ুয়া সন্তানের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিতে কাজলের ছেলের ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার বাঙালি তরুণ অভিনেতা ঋদ্ধি সেন।

‘হেলিকপ্টার ইলা’ ছবির চিত্রনাট্য লিখেছেন মিতেশ শাহ। ছবিতে কাজল একজন ‘সিঙ্গেল মাদার’। ছবিটির সহ-প্রযোজক অজয় দেবগন ও জয়ন্তীলাল গাদা অব পেন ইন্ডিয়া লিমিটেড। আগামী ১২ অক্টোবর মুভিটির মুক্তির কথা।

ছবির পোস্টারে দেখা যায়, ঋদ্ধি পালানোর চেষ্টা করছেন। অন্যদিকে তাঁকে আটকে রেখেছে একটা হাত। পুতুলনাচের পুতুলের মতো কেউ বেঁধে রেখেছে ঋদ্ধিকে। হাতটি ঋদ্ধির মা কাজলের। ছবির গল্প মা-ছেলের সম্পর্ককে কেন্দ্র করে। মায়ের শাসনে ছেলের আপত্তি। তাই পালিয়ে বেড়ানোর ইঙ্গিত স্পষ্ট পোস্টারে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!