• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বশেমুরবিপ্রবি’র ক‌ম্পিউটার চু‌রির ঘটনায় ৭ জন গ্রেফতার


বশেমুরবিপ্রবি প্রতিনিধি আগস্ট ১৫, ২০২০, ০৭:১৩ পিএম
বশেমুরবিপ্রবি’র ক‌ম্পিউটার চু‌রির ঘটনায় ৭ জন গ্রেফতার

বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরির ঘটনাকে কেন্দ্র করে সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে পাঁচজনকে গত শুক্রবার দিবাগত রাতে এবং দুইজনকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে চুরির সঙ্গে সরাসরি জড়িত বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র রয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মেরি গোপীনাথপুর গ্রামের বিল্লাল শরীফের ছেলে মাসরুল ইসলাম পনি শরীফ (২৩), হোটেলে ক্রিস্টাল ইনের ম্যানেজার কুমিল্লার দেবিদ্বার থানার ইদ্রাকচরের মৃত সেলিম মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫), হোটেল ক্রিস্টাল ইনের কর্মী ময়মনসিংহের কোতোয়ালি থানার চোরখাই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে হুমায়ুন কবির (২৪), গোপালগঞ্জের বরফা শেখপাড়া গ্রামের আবুল হোসেন শেখের ছেলে আ. রহমান সৌরভ শেখ (১৯), বরফা মধ্যপাড়ার আইয়ুব শেখের ছেলে রহমান ওরফে শান্ত ওরফে কাকন (১৯), কামাল পাশা মিয়ার ছেলে নাইম উদ্দিন (১৯) ও মাদারীপুরের রাজৈরের সালাম হাওলাদারের ছেলে নাজমুল হাসান (১৯)।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে তাদেরকে গোপালগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ছাড়াও এ ঘটনার সাথে আরও অনেকেই জড়িত রয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান জানিয়েছেন। তাদেরকেও দ্রুত গ্রেফতার করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১০ আগষ্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। গোপালগঞ্জ সদর থানার মামলা নং-২০। এর আগে ঢাকা থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করে পুলিশ।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!