• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ফারাক্কা লংমার্চ দিবসের আলোচনা সভা

‘বাঁধ দিয়ে আমাদের মেরে ফেলা হচ্ছে’


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০১৮, ১১:৩২ পিএম
‘বাঁধ দিয়ে আমাদের মেরে ফেলা হচ্ছে’

ঢাকা : আন্তর্জাতিক নদীতে বাঁধ দিয়ে আমাদের মেরে ফেলা হচ্ছে বলে মন্তব্য করেছেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে শনিবার (১৯ মে) বিকালে জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ভাসানী অনুসারী পরিষদ এর আয়োজন করে।

ফারাক্কা বাঁধকে ‘মরণবাঁধ’ আখ্যায়িত করে সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, ‘এই বাঁধ দিয়ে নদীকে শুকিয়ে মারা হয়েছে। ফারাক্কা বাঁধ যে মানুষকে মেরে ফেলবে, তা বুঝেছিলেন মওলানা ভাসানী। তিনি ছিলেন সমাজবিপ্লবী, ছিলেন মেহনতি মানুষের নেতা।’

আবেদন-নিবেদন করে দাবি আদায় করা যায় না, মন্তব্য করে সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘মওলানা ভাসানী ফারাক্কা বাঁধের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে লংমার্চ করেছেন। নদী নিয়ে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোকে বলতে হবে, বাঁধ দিয়ে আমাদের মেরে ফেলা হচ্ছে।’

সিরাজুল ইসলাম বলেন, ‘পুঁজিবাদের জন্য ডোনাল্ড ট্রাম্পের মতো জঘন্য চরিত্রের লোক আজ রাষ্ট্রক্ষমতায়, নরেন্দ্র মোদির মতো সাম্প্রদায়িক লোক ক্ষমতায়। পুঁজিবাদী শোষণ বেড়ে যাচ্ছে।’ আলোচনা সভায় ভাসানী অনুসারী পরিষদের সভাপতি জাফরুল­াহ চৌধুরী ও জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজ উল­াহ বক্তব্য দেন।

সভায় আরো বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম, ভাসানী পরিষদের প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!