• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ স্থগিত


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৯, ২০২০, ০৬:০১ পিএম
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ স্থগিত

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আরও একটি সিরিজ স্থগিতের সিদ্ধান্ত আসল। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড মিলে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রাদুর্ভাব থামলে দুই বোর্ড পরবর্তীতে আবার বসে সিরিজ আয়োজনের বিষয়ে আলোচনা করবে বলে বিসিবির দেওয়া বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে জুনে বাংলাদেশে দুই টেস্ট খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। চট্টগ্রামে ১১ জুন সিরিজের প্রথম এবং ২৩ জুন দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু করোনার কারণে বন্ধ হয়ে আছে সব ক্রীড়া আয়োজন। বাংলাদেশ-পাকিস্তান, অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড এবং বাংলাদেশ-আয়ারল্যান্ডের মতো স্থগিত হলো আরও একটি সিরিজ।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বিবৃতিতে জানান, দুই দেশের দর্শক এবং ভক্তদের জন্য এটা হতাশার এক খবর। কিন্তু বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবং স্বাস্থ্য ঝুঁকির কারণে বিসিবি এবং সিএ সম্মত হয়েছে যে, সিরিজ স্থগিত করার সিদ্ধান্তই হবে বাস্তবসম্মত।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কেটে গেলে স্থগিত হওয়া সিরিজ আয়োজন নিয়ে ঝামেলায় পড়তে হবে আইসিসির। সব সিরিজ পুনঃরায় আয়োজন করা সম্ভব নাও হতে পারে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, তাদের ব্যস্ত সূচির মধ্যেও তারা বাংলাদেশের বিপক্ষে এই সিরিজটা খেলতে প্রতিশ্রুতিবদ্ধ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন রবার্ট বলেন, সিরিজটা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া দুঃখজনক। তবে আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সমঝোতার মাধ্যমে একটা বাস্তব সম্মত সিদ্ধান্তে আসতে দায়িত্বশীল এবং সৎ মনোভাবের জন্য ধন্যবাদ জানায়। আমরা জানি যে, বৈশ্বিক ক্রিকেটের সূচি খুবই ব্যস্ত। তবে বাংলাদেশকে দেওয়া আমাদের প্রতিশ্রুতি রক্ষার জন্য আমরা সব চেষ্টা করতে রাজি। পরবর্তী সূচি নির্ধারণের জন্য আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আবার আলোচনা করবো।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!