• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলাদেশ ইউনিভার্সিটি ও আইসিটি মন্ত্রনালয়ের মধ্যে শিক্ষা সহায়তা চুক্তি স্বাক্ষরিত


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০১:২১ পিএম
বাংলাদেশ ইউনিভার্সিটি ও আইসিটি মন্ত্রনালয়ের মধ্যে শিক্ষা সহায়তা চুক্তি স্বাক্ষরিত

ঢাকা: তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের উন্নতিকরণের ধারাবাহিকতায় বাংলাদেশ ইউনিভার্সিটি আইসিটি মন্ত্রনালয়ের সঙ্গে একটি শিক্ষা সহায়তা সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। 

সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বাংলাদেশ ইউনিভার্সিটির রেজিস্ট্রার ব্রি. জে. মোঃ মাহবুবুল হক (অব:) এবং আইসিটি মন্ত্রনালয়ের পক্ষে মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক জনাব মজিবুর হক। 

এ সময় অন্যান্যের মধ্যে আইসিটি মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এমপি, বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান কাজী জামিল আজহার, হাইটেক পার্ক পরিচালক (প্রশাসন) জনাব আমত সাইফুল ইসলাম, বিইউ স্টার্টআপ এক্সসেলেটরের নির্বাহী উপদেষ্টা টিনা এফ. জাবিন, বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান এবং পরিচালক ইঞ্জি: কাজী তাইফ সাদাত প্রমুখ উপস্থিত ছিলেন।

সমঝোতা অনুযায়ী আইসিটি মন্ত্রনালয়ের সার্বিক সহায়তায় বাংলাদেশ ইউনিভার্সিটিতে একটি ডাটা অ্যানালাইসিস ল্যাব প্রতিষ্ঠা করা হবে। এছাড়া উভয়পক্ষ তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে অভিমত বিনিময়ের পাশাপাশি দশজন স্টার্টআপকে তাদের উদ্ভাবনী আইডিয়ার জন্য অনুদান প্রদান করবে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!