• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশ-জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচ ড্র


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৩:৫৬ পিএম
বাংলাদেশ-জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচ ড্র

ছবি: সংগৃহীত

ঢাকা: অনেকটা টি-২০ স্ট্যাইলে খেলা শুরু করেছেন তানজিদ হাসান তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। টি-২০ স্ট্যাইলে খেলে মাত্র ৮৮ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। এরপর তাঁর দেখানো পথ ধরে শতক তুলে নেন আল-আমিনও। ১৪৫ বলে ১৬ চারে শতক তুলে নেন অধিনায়ক আল আমিন। আগামি শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে মাঠে গড়াবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টটি। 

আর এই ম্যাচের আগে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকেএসপিতে শুরু হয়েছে একমাত্র প্রস্তুতি ম্যাচটি। বিসিবি একাদশ যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের ছয় ক্রিকেটার নিয়ে লড়ছে জিম্বাবুয়ের বিপক্ষে। আর দ্বিতীয় দিনেই বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসানের শতকে ম্যাচ ড্র করেছে বিসিবি একাদশ। 

এদিন তানজিদের সঙ্গে শতক হাঁকিয়েছেন বিসিবি একাদশের অধিনায়ক আল-আমিনও। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে অনূর্ধ্ব-১৯ দলের আর এক সদস্য শাহাদাত হোসেন মাত্র ১৬ রানের খরচায় নেন ৩টি উইকেট। আর তাতেই ৭ উইকেট হারিয়ে ২৯১ তুলে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে দল। 

দ্বিতীয় দিনের শুরুটা অবশ্য ভালো করেনি বিসিবি একাদশ। জিম্বাবুয়ের বোলারদের কাছে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বিসিবি একাদশ। দলীয় রান ৬৯ হতেই ৫ উইকেট হারায় বাংলাদেশ দল। এরপর দলের হাল ধরেন আল-আমিন এবং তানজিদ হাসান। নামের পাশে ৮১ বলে ৮৯ রান নিয়ে চা বিরতিতে যান তরুণ বাঁহাতি তানজিদ। 

চা বিরতির পর এসে পেয়ে যান সেঞ্চুরিও। ৮৭ বলে তানজিদের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল বিসিবি একাদশ। প্রথমে তানজিদের ব্যাট থেকে আসে শতক এরপর তাঁর দেখানো পথ ধরে শতক তুলে নেন আল-আমিনও। ১৪৫ বলে ১৬ চারে শতক তুলে নেন অধিনায়ক আল আমিন। শেষ পর্যন্ত ৯৯ বলে ১২৫ রান করে অপরাজিত থাকেন তানজিদ হাসান তামিম। 

এই দুই ক্রিকেটার ষষ্ঠ উইকেট ২১৯ রানের জুটি গড়েন। আর জিম্বাবুয়ের থেকে মাত্র ৩ রানে পিছিয়ে থেকে ড্র মেনে নেয় দু'দল। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ দল সংগ্রহ করে ২৮৮ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে প্রথম ইনিংসঃ ২৯১/৭ (৯০ ওভার) (ইনিংস ঘোষণা) (কাসুজা ৭০, মুম্বা ৫৪*, মাসভরে ৪৫; শাহাদাত ৩/১৬) 

বিসিবি একাদশ প্রথম ইনিংসঃ ২৮৮/৫ (৫৯.৩ ওভার) (আল আমিন ১০০*, তানজিদ ১২৫*; এনদলভু ২/৫১)

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!