• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ থেকে শিগগিরই শ্রমিক নেবে আরব আমিরাত


সোনালীনিউজ ডেস্ক নভেম্বর ১৮, ২০১৯, ১০:০২ এএম
বাংলাদেশ থেকে শিগগিরই শ্রমিক নেবে আরব আমিরাত

ঢাকা : বাংলাদেশি কর্মীদের জন্য কয়েক বছর ধরে বন্ধ থাকা শ্রমবাজার পুনরায় খুলে দেবে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। রোববার (১৭ নভেম্বর) দুবাই ওয়ার্ল্ড সেন্টারে দুবাই এয়ার শোর ফাঁকে এক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ইঙ্গিত দিয়েছেন আবুধাবির যুবরাজ শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠকে শেখ হাসিনা জনশক্তি রপ্তানির বিষয়টি উত্থাপন করলে জবাবে শেখ মুহাম্মদ বলেন, ‘আপনি পরের বার ইউএই সফরের সময় একই প্রশ্নটি জিজ্ঞাসা করবেন।’

ইউএইর বাজারে বাংলাদেশ থেকে জনশক্তি রপ্তানি গত পাঁচ বছর ধরে স্থগিত হয়ে আছে। বৈঠকে বাংলাদেশ থেকে ইউএইতে চাল রপ্তানির বিষয় নিয়েও আলোচনা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ চাল উৎপাদনে উদ্বৃত্ত দেশ। ‘আমরা বিভিন্ন দেশে চাল রপ্তানিও করি।’ বাংলাদেশ বিভিন্ন জাতের চাল উৎপাদন করে বলেও উল্লেখ করেন তিনি।

জবাবে, ইউএই সশস্ত্র বাহিনীর উপ-সর্বাধিনায়ক শেখ মুহাম্মদ বলেন, তাদের চাহিদা অনুযায়ী চালের বিভিন্ন জাত দেখতে তারা একটি প্রতিনিধিদল বাংলাদেশে পাঠাবে।

তিনি বলেন, তারা বাংলাদেশ থেকে সবচেয়ে ভালো মানের চাল আমদানি করতে পারেন।

বিশ্বের অন্যতম বৃহৎ বিমান প্রদর্শনী দুবাই এয়ার শো ২০১৯-এ যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সরকারি সফরে শনিবার রাতে ইউএই পৌঁছান।

দুবাই ওয়ার্ল্ড সেন্টারে ১৭ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চলা এ প্রদর্শনীতে বিশ্বের নানা দেশের ১৩ শ প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

শেখ হাসিনা ইউএইর উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে এ প্রদর্শনীতে যোগ দিয়েছেন।

তিনি রবিবার ১৬তম দ্বিবার্ষিক বিমান প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি বিমান উড্ডয়নও উপভোগ করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!