• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশকে গোলাপি টেস্টে খেলার প্রস্তাব দিল পাকিস্তান


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০১৯, ০৫:১৮ পিএম
বাংলাদেশকে গোলাপি টেস্টে খেলার প্রস্তাব দিল পাকিস্তান

ঢাকা: আইসিসির এফটিপি অনুযায়ী বাংলাদেশ দলের পাকিস্তান সফরে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে। সেখানে একটি দিবারাত্রীর টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিসিবি'র সবুজ সংকেত না পেলে পাকিস্তানের মাটিতে কোনো সিরিজ খেলতে যাবে না ক্রিকেটাররা। এর চেয়ে কোনো নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ খেলার বিষয়ে বিসিবি পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে চায়। তবে পিসিবি জানিয়ে দিয়েছে, তারা আর নিরপেক্ষ ভেন্যুতে খেলবে না। যদিও এই বিষয়ে এখনো চূড়ান্ত কিছু জানানো হয়নি।

মাত্র দুই সপ্তাহের নোটিশে ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলে এসেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কলকাতার ইডেন গার্ডেনসে ভারতীয় ক্রিকেট বোর্ডের করা সে বর্ণিল উৎসবে অবশ্য পুরোপুরি ফ্যাকাশে ছিল বাংলাদেশের পারফরম্যান্স। কোনো রকমের প্রস্তুতি ছাড়াই গোলাপি বলে খেলতে গিয়ে রীতিমতো ভরাডুবিই হয়েছিল বাংলাদেশের।

জানুয়ারিতে প্রস্তাবিত পাকিস্তান সফরে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে জাতীয় দলের ক্রিকেটাররা পাকিস্তানে গিয়ে টেস্ট খেলার পক্ষপাতী নন। তারা ফিরতে চান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেই। সেদিকে কর্ণপাত না করেই বিসিবির কাছে করাচিতে একটি দিবারাত্রির টেস্ট খেলে যাওয়ার প্রস্তাব পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!