• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে র‍্যাংকিংয়ের সেরা চারে নিয়ে যাব


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৯, ০৪:০৮ পিএম
বাংলাদেশকে র‍্যাংকিংয়ের সেরা চারে নিয়ে যাব

ঢাকা: দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো সাকিব আল হাসানদের নতুন হেড কোচ হয়েছেন। গত শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করেন। কোচ হওয়ার দৌড়ে ছিলেন নিউজিল্যান্ডের মাইক হেসনও। শেষ অবধি তাঁকে পেছনে ফেলে বাংলাদেশের কোচিংয়ের চেয়ারে বসেছেন ডমিঙ্গো। 

এদিকে, বাংলাদেশকে প্রতিযোগিতামূলক দল হিসেবে গড়ে তুলতে চান রাসেল ডমিঙ্গো। নতুন প্রধান কোচ দেখতে চান ধারাবাহিকতা। আগামী দুই বছরে সব সংস্করণে দলকে নিতে চান র‍্যাংকিংয়ে ৪/৫ নম্বরে। মাত্র ২৫ বছর বয়সে কোচিংকে পেশা হিসেবে নিয়েছিলেন তিনি।

লম্বা সময় দক্ষিণ আফ্রিকায় বিভিন্ন পর্যায়ে কোচিং করিয়ে এবার নতুন চ্যালেঞ্জ নিতে আসছেন বাংলাদেশে। দেশ ছাড়ার আগে দক্ষিণ আফ্রিকান এই কোচ জানালেন, বাংলাদেশের ক্রিকেট নিয়ে লক্ষ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনার কথা। 

প্রাথমিকভাবে চুক্তির মেয়াদ দুই বছর এই সময়ে বাংলাদেশকে তিনি কোথায় দেখতে চান এ প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, আমার মনে হয় অবশ্যই র‌্যাঙ্কিংয়ে চার-পাঁচে যাওয়া উচিত। বিশেষ করে ওয়ানডেতে আমাদের অবশ্যই সেরা চারে থাকার সামর্থ্য আছে। এটা হবে বাস্তবসম্মত একটা লক্ষ্য। আমি জানি, এটা কঠিন হবে। লক্ষ্য পূরণ করতে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। পরের ধাপে যেতে বাংলাদেশকে পথ দেখাতেই এসেছি আমি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!